300X70
বৃহস্পতিবার , ২৪ মার্চ ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গোবিন্দগঞ্জ আ.লীগের সম্পাদক হলে রাজনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে আব্দুল লতিফ প্রধান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৪, ২০২২ ১:৪০ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা বাস্তবায়ন করতে সবসময় জনগণের কল্যাণে ছুটে চলেন রাজপথের একজন লড়াকু সৈনিক আব্দুল লতিফ প্রধান।

তার বনার্ঢ্য রাজনৈতিক জীবনে সফলতা ছাড়া কোন ব্যার্থতা নেই। স্নাতক পাশ আব্দুল লতিফ প্রধান একজন আপাদমস্তক আওয়ামীলীগ। গোবিন্দগঞ্জ হাইস্কুলে থাকা অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ১৯৮৭ সালে গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন।

মিছিল মিটিং এ সব সময় থাকতেন অগ্রগামী। ১৯৯১ সালের দিকে গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। তখন গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজে ছাত্র থাকা অবস্থায় ছাত্রলীগের প্যানেলে ছাত্র সংসদ নির্বাচনে ভোটও করেন। ১৯৯৪ সালে গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আওয়ামী দুঃসময়ে নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে ১৯৯৫ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং দক্ষতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনের দিন বিএনপির লেলিয়া দেয়া সেনাবাহিনী কর্তৃক নির্যাতিত হয়ে কারাবরণ করেন ও তৎকালীন চারদলীয় ঐক্য জোটের শাসন আমলে রাজপথে আন্দোলন-সংগ্রামে থাকার কারনে ১৮ টি বিভিন্ন মামলার আসামি হয়ে দীর্ঘ দিন কারাভোগ করেছেন।

সেই সময়ে ছাত্রনেতা থাকা অবস্থায় (২০০৩-২০১৯) মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট করে বিভাগের মধ্যে সর্বোচ্চ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন ও পরপর তিন বার ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। লতিফ প্রধান কে আর পিছনে ফিরতে হয়নি।

২০১৬ সালে বাংলাদেশ ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি নির্বাচিত হন। ইউপি চেয়ারম্যান থাকাকালীন সময়ে (২০১৫ ও ২০১৭) জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হয়ে স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে রংপুর বিভাগের একমাত্র ইউপি চেয়ারম্যান হিসেবে ভারত, মালয়েশিয়া ও ফিলিপাইন সফর করেন।

একাধারে গোবিন্দগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন।। ২০১৬ সালে কাউন্সিলের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন ও বর্তমানেও নিষ্ঠার সাথে এ দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালের ১ম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে ৯৯৪১৪ ভোট পেলেও সামান্য ভোটে হেরে যান।

কিন্তু ২০১৯ সালে ৫ম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে নির্বাচন করে সারা বাংলাদেশের মধ্যে (১৪১৫১৪) সর্বোচ্চ ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বর্তমানে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, হিসাবে সুনামের সাথে কাজ চালিয়ে যাচ্ছেন ও দলীয় সকল গুরুত্বপূর্ণ কর্মসূচির সামনে থেকে নেতৃত্ব দিতে দেখা গেছে এই নেতাকে।

গোবিন্দগঞ্জ উপজেলা বাসির নির্ঘুম পাহারাদার আব্দুল লতিফ প্রধান। আসন্ন আগামী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণথসম্পাদক হিসেবে নির্বাচন করতে ইচ্ছুক।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা দলকে সু সংগঠিত করতে যেমন সৎ নিষ্ঠা আদর্শবান ত্যাগী নেতাদের খুজছেন তাদের একজন হতে পারে আবদুল লতিফ প্রধান। সাধারণ সম্পাদক হিসেবে কেন প্রার্থী হবেন এমন প্রশ্নের জবাবে আন্দুল লতিফ প্রধান জানান দলীয় নেতাকর্মী, হাজারো সমর্থক গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী পরিবার আমাকে এ পদে দেখতে চায় বিধায় আমি প্রার্থী হয়েছি। আশা করি দল আমাকে মুল্যায়ন করবে ইনশাআল্লাহ।

এদিকে আব্দুল লতিফ প্রধান কে আগামী উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চায় তৃনমূল আওয়ামীলীগের নেতা কর্মীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বুধবার শপথ নেবেন এমপি মনিরুল ইসলাম-আনোয়ার হোসেন

বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে : আশাবাদ কৃষিমন্ত্রীর

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তি নির্ভর কৃষি গড়ে তুলতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী

১০০ টি ‘শিপ টু শিপ’ এলপিজি ট্রান্সফার সম্পন্ন করলো বসুন্ধরা এলপি গ্যাস

মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড

বাংলাদেশের সাথে বাণিজ্য-বিনিয়োগ ও অর্থনৈতিক সম্পর্ক জোরদার করবে যুক্তরাজ্য

হোন্ডা নিয়ে এলো নতুন এক্সব্লেড-এডভান্স, এক্সপ্রেসিভ এবং ফিউচারিস্টিক ডিজাইনে

ছোট্ট সাঁকো পার হবো, হাতটা কিন্তু শক্ত করে ধরে রাখবেন : মাহি

ক্রিকেটের দারুণ লড়াইয়ে সক্ষম টাইগাররা : গোলাম মোহাম্মদ কাদের

দাফনের প্রায় পাঁচ মাস পর কবর থেকে নারীর অক্ষত লাশ উদ্ধার!

ব্রেকিং নিউজ :