300X70
রবিবার , ৩১ জানুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঘর ভাঙ্গছে তৃণমূল কংগ্রেসের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩১, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ

ভারত থেকে দাতা মনোয়ার ইমাম: তৃণমূল কংগ্রেসে বড়সড় ভাঙ্গন, বিজেপিতে শর্মিষ্ঠা ও রাজীব, প্রবীর। যতই দিন যাচ্ছে, ততই ভাঙ্গছে তৃণমূল কংগ্রেসের ঘর, এমন অবস্থায় হাসছে ভারতের জাতীয় কংগ্রেস ও বামপন্থী দল। তার আখের গোছাতে ব্যস্ত বঙ্গ বিজেপি। এই পরিস্থিতির সামনে দাঁড়িয়ে আগামী দিনে পশ্চিম বাংলার বিধানসভা নির্বাচন সম্পন্ন হবে। তবে পরিস্থিতি যাই হোক না কেন এবার পশ্চিম বাংলায় লড়াই হবে ত্রিমুখী এটা বলার অপেক্ষা রাখে না।

একদিকে বর্তমান শাসক তৃণমূল কংগ্রেস ও অন্যদিকে বিজেপি এবং একেবারে ঘাড়ের উপর নিস্বাস ফেলছে ভারতের জাতীয় কংগ্রেস ও বামপন্থী দলগুলো জোট।তার মাঝে ছিদেল কাটতে তৈরি হয়ে বসে আছে বিভিন্ন ছোট ছোট রাজনৈতিক দলের নেতা ও কর্মীরা। তবে গত পঞ্চায়েত নির্বাচন পর থেকে,গত লোকসভা নির্বাচনে পশ্চিম বাংলার মাটিতে শক্তি বাড়িয়ে চলেছে বিজেপি।

কারণ গত লোকসভা নির্বাচনে পশ্চিম বাংলায় বিজেপি সংসদ সদস্য পেয়েছে ১৮জন। সেখান থেকে শক্তি বৃদ্ধি করে চলেছে। বিভিন্ন সময়ে রাজ্যে তৃণমূল কংগ্রেসের নেতা ও মন্ত্রী একের পর এক বিজেপি তে যোগদান করে চলেছে। গতকাল পশ্চিম বাংলার সাবেক তৃণমূল কংগ্রেসের নেতা ও পরিবেশ উন্নয়ন ও বনমন্ত্রী রাজীব ব্যানার্জী ও তৃণমূল কংগ্রেসের বিধায়ক শর্মিষ্ঠা ডালমিয়া,ও নদিয়ার রানাঘাট পৌরসভার সাবেক মেয়র প্রবীর ঘোষাল সহ কিছু নেতা ও কর্মী।

এদিন দিল্লিতে তাদের হাতে বিজেপি র ঝান্ডা তুলে দেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় সরাস্ট্র মন্তী অমিত শাহ ও কৈলাস বিজয়বগী। সঙ্গে ছিলেন ভারতের বিজেপি নেতা মুকুল রায়।এই তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মীদের যোগদান নিয়ে কটাক্ষ করে ভারতের জাতীয় কংগ্রেস নেতা ও লোকসভা র বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর বলেন তৃণমূল কংগ্রেস এতদিন অন্যর ঘর ভাঙছে এখন নিজের ঘর ভাঙছে এটাই নিয়ম।

শহর এ আগুন লাগলে পীরের ঘর টা বাদ যায়না। সেই অবস্থা দাঁড়িয়েছে তৃণমূল কংগ্রেসের ঘরে। ফের আগামী দিনে পশ্চিম বাংলায় বড়সড় ধস নেমেছে তৃণমূল কংগ্রেসে এমন ইঙ্গিত দিয়েছেন ভারতের বিজেপি নেতা ও কর্মীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :