300X70
শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চট্টগ্রামের হার দিয়ে শুরু বিপিএল চট্টগ্রাম পর্ব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৪, ২০২৩ ১:৫২ পূর্বাহ্ণ

মোহাম্মদ আলী, চট্টগ্রাম : বাংলাদেশ প্রিমিয়ার লিগের ( বিপিএল) ঢাকা পর্ব শেষে গতকাল (১৩ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচের মধ্য দিয়ে শুরু হয়েছে চট্টগ্রাম পর্ব। দিনের প্রথম খেলায় বরিশালের কাছে ২৬ রানে হেরেছে স্বাগতিক চট্টগ্রাম।

সাগরিকায় টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চ্যালেঞ্জার্সের অধিনায়ক শুভাগত হোম। টসে হারলেও শুরুটা ভালোমতোই করেন বরিশালের দুই ওপেনার। ওপেনিংয়ে পরিবর্তন এনে নিয়মিত ওপেনার এনামুলের সঙ্গে মিরাজকে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল । উড়ন্ত মিরাজকে ২৪ রানে থামান তাইজুল ।

সাকিব নেমেই প্রথম দুই বলে দুই চার মেরে মৃত্যুঞ্জয়ের তৃতীয় বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরেন। শুরুটা ভালো করলেও ব্যক্তিগত ৩০ রানে থামেন এনামুল।

৭১ রানে তিন উইকেট পড়ার পর আফগান ইব্রাহিম ও মাহমুদউল্লাহ’র জুটি থেকে আসে ৩৯ রান। তবে ২৫ রান করে জিয়াউরের বলে আউট হয়ে ফিরেন মাহমুদউল্লাহ।

পরবর্তী জুটিতে ইফতিখার ও ইব্রাহিমের ব্যাটিং বড় সংগ্রহের দিকে নিয়ে যায় বরিশালকে। তবে ফিফটি থেকে মাত্র দুই রান পিছিয়ে থেকে আবু জায়েদ রহির বলে আউট হন ইব্রাহিম। ১৯ তম ওভারে রাহির জোড়া শিকার করিম জানাত ও ডি সিলবা। মাত্র ২৫ বলেই ফিফটি হাঁকানো ইফতেখার অপরাজিত থাকেন ৫৭ রানে। চট্টগ্রামের হয়ে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট নেন আবু জায়েদ। ২০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ২০৩ রানের বড় টার্গেট দেয় বরিশাল।

ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন চট্টগ্রামের দুই ওপেনার ওসমান খান ও ম্যাক্স ও’ডাউড। তবে দলীয় ৪৮ রানে কামরুল ইসলামের বলে উইকেট দেন ওসমান। পরবর্তী দলীয় ৮১ ও ব্যাক্তিগত ২৯ এ ম্যাক্সের উইকেটে চট্টগ্রাম পিছিয়ে যেতে থাকে। এদিন ব্যাটিং বান্ধব উইকেটেও নিজেকে প্রমাণ করতে পারেনি উন্মুক্ত চাঁদ, ফিরেছেন ১৬ রান করে। এরপর আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে জুটি গড়েন জিয়াউর রহমান। ২৮ রান করে আফিফ ফিরলেও শেষ পর্যন্ত জিয়া অপরাজিত ছিলেন ৪৭ রানে। অধিনায়ক শুভাগত হোম করেন ৬ বলে ১০ রান।

দলীয় ১৭৬ রানে থামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংস। সাকিব, খালেদ,কামরুল ও করিম জানাত একটি করে উইকেট নেয়। ম্যাচ শেষে ম্যান অব দ্যা ম্যাচ হয় সিলেট দলের ইফতেখার আহমেদ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :