300X70
শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চট্টগ্রামে একদিনের ব্যবধানে ২ নৌ-দুর্ঘটনা, লাশের সংখ্যা বেড়ে ১২

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৫, ২০২২ ১২:৫৯ অপরাহ্ণ

সংবাদদাতা, চট্টগ্রাম: চট্টগ্রামে একদিনের ব্যবধানে ফিশিং ও লাইটারেজ জাহাজডুবির ঘটনা ঘটেছে। এতে মোট ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আর হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন একজন। এরমধ্যে লাইটারেজ জাহাজের দুই নাবিক এখনও নিখোঁজ আছেন। পাথর বোঝাই এই নৌযানে দুর্ঘটনার শিকার সবাই মাগুরা জেলার একই উপজেলার বাসিন্দা।

জানা যায়, মঙ্গলবার (১১ অক্টোবর) রাত দেড়টায় কর্ণফুলী উপজেলার ইছানগর এলাকার সি-রিসোর্স ঘাট বরাবর সংলগ্ন বয়া এলাকায় র‌্যাঙ্কন কোম্পানির মালিকানাধীন ‘এমবি মাগফেরাত’ নামে একটি মাছ ধরার ট্রলার নদীতে ডুবে যায়। ট্রলারটি মেরামতের জন্য ডকে তোলার সময় প্রপেলার (পাখা) খুলে নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা বয়া এবং আরও কয়েকটি ফিশিং ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে গিয়েছিল। জাহাজটিতে মোট ১৬ জন নাবিক ছিল। এর মধ্যে ৯ জন নিরাপদে তীরে উঠতে সক্ষম হন। এদের আবুল বাশার নামের এক নাবিককে হাসপাতালে নেয়ার পথে মারা যান। আর আজকে দুর্ঘটনায় ৫ম দিনে এসে দুইজনসহ নিখোঁজ ৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

মরদেহ উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন- জাহাজের চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ, ডক মেম্বার রহমত মিয়া, জাহাজের সেকেন্ড ইঞ্জিনিয়ার জহিরুল ইসলাম, ফিশ মাস্টার মো. জহির উদ্দিন, গ্রিজার প্রদীপ চৌধুরী এবং এক নাবিকের বাবা মোতালেব।

হতভাগা এই বাবা ছেলের কর্মস্থলে বেড়াতে এসে এই দুর্ঘটনার শিকার হয়েছেন।
এদিকে বুধবার (১২ অক্টোবর) বিকেলে নগরীর পতেঙ্গার কাটগড়ে চরপাড়া ঘাটের অদূরে চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙরে বঙ্গোপসাগরে পাথরবোঝাই লাইটারেজ জাহাজ ‘এমভি সুলতান সানজানা’ ডুবে যায়। জাহাজে মোট ৯ জন ছিল। কোস্টগার্ড জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করেছিল। লাশ উদ্ধার করেছে চার জনের। আর এখনও নিখোঁজ আছেন দুই জন। এই ভুক্তভোগীদের সবাই মাগুরার মোহাম্মদপুর উপজেলার বাসিন্দা।

সদরঘাট থানা নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ একরাম উল্লাহ মানবজমিনকে বলেন, এখানে এক দিনের ব্যবধানে দুইটি নৌ দুর্ঘটনা ঘটেছে। এরমধ্যে কর্ণফুলীতে ফিসিং জাহাজ দুর্ঘটনায় ৭ জনের সবার লাশ উদ্ধার লাশ উদ্ধার করা হয়েছে।একজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর মারা যায়। আর পতেঙ্গার আউটারে পাথরবোঝাই লাইটারেজ জাহাজ দুর্ঘটনায় ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও ২ জন নিখোঁজ আছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিকাশে দেয়া যাবে ঈদ সালামি

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০ লাখ টাকা দিলেন তৃতীয় লিঙ্গের লোকজন

নিউ মার্কেটের অভ্যন্তরে শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ

এমি বিজয়ী সঞ্চালক বব বার্কার মারা গেছেন

ব্র্যাক ব্যাংকের ইয়ং লিডারস প্রোগ্রামের আওতায় রেকর্ড সংখ্যক গ্র্যাজুয়েট নিয়োগ

অবশেষে জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হলেন হাথুরুসিংহে!

বার্জারের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর ফুটবলার জামাল ভূঁইয়া

ব্র্যাক ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

সার্বজনীন পেনশন স্কিমের টাকা পরিশোধ করা যাবে ব্র্যাক ব্যাংকে

উপহার নিয়ে আর ভিক্ষা করে করোনা ভ্যাকসিনের চাহিদা মিটানো সম্ভব নয় : জিএম কাদের

ব্রেকিং নিউজ :