300X70
বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগে সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির খবর জানানো হয়।

এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহ সংসদের এক জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক যথাযথ গঠনতান্ত্রিক নিয়ম না মেনে গঠিত হওয়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আওতাধীন বাঁশখালী উপজেলা ও পৌরসভা শাখা, আলাওল সরকারি কলেজ শাখা, সাতকানিয়া সরকারি কলেজ শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

পৃথক বিজ্ঞপ্তিতে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ঘোষণা দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। এ ব্যাপারে জানতে দক্ষিণ জেলা ছাত্রলীগের সদ্যবিলুপ্ত কমিটির সভাপতি বোরহান উদ্দিনকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এর আগে মঙ্গলবার দিনগত গভীর রাতে আওতাধীন ছয়টি উপজেলা পৌরসভা ও কলেজে নতুন কমিটি দেয় দক্ষিণ জেলা ছাত্রলীগ। তন্মধ্যে বোয়ালখালী উপজেলা শাখা, বোয়ালখালী পৌরসভা শাখা, বাঁশখালী উপজেলা শাখা, বাঁশখালী আলাওল সরকারি কলেজ শাখা, সাতকানিয়া সরকারি কলেজ শাখার কমিটি এবং বাঁশখালী পৌরসভার আহ্বায়ক কমিটি দেয় দক্ষিণ জেলা ছাত্রলীগ।

বাঁশখালী উপজেলার পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয় ১০৪ সদস্যের। বাঁশখালী পৌরসভার আহ্বায়ক কমিটি দেওয়া হয় ৪৫ সদস্যের। নতুন কমিটি দেওয়া নিয়ে সমালোচনা ওঠায় ১২ ঘণ্টা না যেতেই বুধবার দুপুরে বাংলাদেশ ছাত্রলীগ এ সিদ্ধান্ত দেয়। তবে বোয়ালখালী উপজেলা ও বোয়ালখালী পৌরসভার কমিটি নিয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, ২০১৭ সালে এসএম বোরহান উদ্দিনকে সভাপতি এবং আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেই কমিটিই ২০২০ সালের ৪ মার্চ বর্ধিত করে চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রী ছাত্রলীগ।

ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটিতে বঙ্গবন্ধু ট্যাম্পল ল কলেজের আইনের ছাত্র এসএম বোরহানকে সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের ছাত্র আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে কমিটি অনুমোদন দেওয়া হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :