300X70
শনিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চতুর্থ শিল্প বিপ্লব সম্পর্কে কর্মকর্তাদের জন্য ব্র্যাক ব্যাংকের সচেতনামূলক প্রশিক্ষণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৬, ২০২২ ৩:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষিতে গ্রাহকসেবায় উৎকর্ষতা নিয়ে আসার লক্ষ্যে কর্মকর্তাদের জন্য সচেতনামূলক প্রশিক্ষণের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।

বৈশ্বিক আদর্শ পদ্ধতির প্রয়োগিক উদাহরণসহ কর্মকর্তাদের চতুর্থ শিল্প বিপ্লব সম্পর্কে সচেতন করার লক্ষ্যেই প্রশিক্ষণটি আয়োজন করা হয়।

চতুর্থ শিল্প বিপ্লবকে কেন্দ্র করে দেশের ব্যাংকিং খাতে কি ধরনের পরিবর্তন আসতে যাচ্ছে, তা সম্পর্কে কর্মকর্তাদের সম্যক ধারণা দেওয়া হয়।

চতুর্থ শিল্প বিপ্লব সম্ভাবনা ও চ্যালেঞ্জ দুই’ই নিয়ে আসবে, যা প্রচলিত ব্যাংকিং থেকে সম্পূর্ণ আলাদা। গ্রাহকদের জীবনধারা, ব্যাংকারদের কাজকর্ম ও ব্যাংকিং খাতের বিবর্তন সম্পর্কে কর্মকর্তাদের অবহিত করা হয়।

১৭০ জন কর্মকর্তা ভার্চুয়াল মিডিয়ায় আয়োজিত এ প্রশিক্ষণে অংশ নেন। চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষিতে কর্মক্ষেত্রে নিজেদের প্রাসঙ্গিকতা বজায় রাখতে ও কাজের ক্ষেত্র ধরে রাখতে বর্তমান মানব সম্পদকে কিভাবে প্রস্তুতি নিতে হবে সে সম্পর্কে আলোচনা করা হয়।

গত ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ইনফর্মেশন সিস্টেমস ডেভেলপমেন্ট অ্যান্ড সাপোর্ট ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মোহাম্মদ ইসহাক মিয়া এবং জয়েন্ট ডিরেক্টর অ্যান্ড সিস্টেম অ্যানালিস্ট এস. এম. তোফায়েল আহমদ প্রশিক্ষণটি পরিচালনা করেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো: সাব্বির হোসেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা এফসিএ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড ক্যামেলকো চৌধুরী মঈনুল ইসলাস বক্তব্য রাখেন।

ব্র্যাক ব্যাংকের চিফ টেকনোলজি অফিসার নুরুন নাহার বেগম ব্যাংকের ডিজিটাল ট্র্যান্সফর্মেশন নিয়ে বিশদ আলোচনা করেন। হেড অব ইনফর্মেশন সিকিউরিটি বি. এম. জাহিদ-উল হক সাইবার সিকিউরিটি নিয়ে আলোচনা করেন। খন্দকার এমদাদুল হক সেশনটি সঞ্চালনা করেন।

একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক কর্মকর্তাদের দক্ষতা ও পেশাদারী সক্ষমতা বৃদ্ধিতে বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে এবং মানব সম্পদের উন্নয়নে পর্যাপ্ত বিনিয়োগ করে থাকে। ডিজিটাল সক্ষমতা বৃদ্ধির চলমান উদ্যোগের সাথে সাথে ব্র্যাক ব্যাংক নিত্যদিনের কার্যক্রমের সাথে সাইবার সিকিউরিটিকে সমন্বিত করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাউবিতে ইনকাম ট্যাক্স এন্ড ভ্যাট ম্যানেজমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু টানেল ঘিরে চট্টগ্রামে চীনের সাংহাইয়ের স্বপ্ন

স্বাস্থ্য পরীক্ষা করালেন খালেদা জিয়া

আল-আকসায় আবারও ইসরাইলি আগ্রাসন, জবাবে ফিলিস্তিনিদের রকেট হামলা

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিল থেকে শুরু

বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে একটি মডেল : ধর্মমন্ত্রী

সাংবাদিক কানাই চক্রবর্তীর মায়ের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

ধানক্ষেতে পড়ে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে ২ জনের মৃত্যু

রিটেইল ব্যাংকিং সেবা সহজ করতে প্রাইম ব্যাংক-হিসাবী’র অংশীদারিত্ব

আলোচিত রিফাত হত্যা : কাল অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায়

ব্রেকিং নিউজ :