300X70
শনিবার , ১৬ জুলাই ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চরফ্যাশনে ভেসে আসা বিদেশি জাহাজ ‘আল কুবতান’ মালামাল লুট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৬, ২০২২ ১:১৫ পূর্বাহ্ণ

চরফ্যাশন প্রতিনিধি : ভোলার চরফ্যাশন উপজেলাধীন বিচ্ছিন্ন ঢালচর সংলগ্ন বঙ্গোপসাগরে ভেসে এসেছে ‘আল কুবতান’ নামের নাবিকবিহীন বিশাল একটি বিদেশি জাহাজ। পরে সেটি চরনিজামের পূর্বপাশে আটকাপড়ে।

সেই বিদেশি জাহাজ আল কুবতানে থাকা গুরুত্বপূর্ণ মালামাল লুট করে ট্রলারযোগে নিয়ে যাচ্ছেন চরনিজাম ও ঢালচরের স্থানীয় বাসিন্দারা।

প্রশাসন জাহাজটি হেফাজতে নিতে দেরি করার সুযোগে একটি প্রভাবশালী মহলের ইন্ধনে লাখ লাখ টাকার মালামাল লুট করছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (১৫ জুলাই) সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রশাসনের কোনো পর্যায়ের জনবল জাহাজটি হেফাজতে নিতে পারেনি বলে নিশ্চিত করেন চরনিজামের একাধিক বাসিন্দা।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, দুর্গম এলাকা ও সমুদ্র উত্তাল থাকায় জাহাজের হেফাজত নিতে দেরি হচ্ছে। তবে তিনি নেভি, কোস্টগার্ড ও নৌপুলিশকে বৃহস্পতিবার রাতে বিষয়টি অবগত করেছেন বলে জানান।

এদিকে শুক্রবার দুপুরে বিদেশি জাহাজ আল কুবতানের তদারকি করতে চরমানিকা কোস্টগার্ডের একটি টিম ঘটনাস্থলে রওনা হয়েছে বলে জানান মনপুরার কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো. আসলামুল হক।

এর আগে বৃহস্পতিবার সকালে চরনিজামের পূর্বপাশে বঙ্গোপসাগরে জনশূন্য একটি বিদেশি জাহাজ আল কুবতান ভাসতে দেখে স্থানীয়রা। পরে তারা ঢালচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চরফ্যাশন উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

সরেজমিনে দেখা যায়, জনশূন্য জাহাজটির ওপরের অংশ খোলা। জাহাজটিতে পাথরবোঝাই। একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও অন্যান্য মালামাল রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জাহাজটিতে কোটি টাকার সম্পদ রয়েছে বলে ধারণা করেছেন।

জানা যায়, বৃহস্পতিবার সকালে ভেসে আসা বিদেশি জাহাজ ‘আল কুবতান’-এর সঙ্গে ট্রলার আটকে গুরুত্বপূর্ণ মালামাল লুট করছে স্থানীয় প্রভাবশালী মহল। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্রটি দাবি করেছে, ইতোমধ্যে ট্রলারে করে নিয়ে গেছে অর্ধকোটি টাকার মালামাল। দ্রুত প্রশাসন জাহাজটি সুরক্ষা করতে না পারলে জাহাজে রক্ষিত সকল মালামাল নিয়ে যাবেন প্রভাবশালী মহল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ক্রাইম ভিক্টিম পরিবারের পাশে থাকার পরিকল্পনা আছে ডিএমপির

পুরষ্কার বিজয়ী ব্যাংক কর্মীদেরকে সম্মাননা দিলো বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক

বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন : বিডিইউ উপাচার্য

বিক্ষোভে গুলিতে নিহত ৪০, আটক এক হাজারের বেশি

প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন, আনিসুল হককে অব্যাহতি

চট্টগ্রাম সেনানিবাসে ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৫বছর পূর্তি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

সেভেনআপ® ‘সুপার-ডুপার রিফ্রেশার’ ক্যাম্পেইনে সাকিব আল হাসান

যাত্রাবাড়ীতে ৫ ছিনতাইকারী গ্রেফতার

ফিলিপাইনে ভয়াবহ বন্যা, ঘরবাড়ি ছেড়েছেন ৪৬ হাজার মানুষ

দেশের প্রথম টেলকো সুপার অ্যাপ হিসেবে মাইবিএল-কে নতুনভাবে নিয়ে এল বাংলালিংক

ব্রেকিং নিউজ :