300X70
Wednesday , 17 November 2021 | [bangla_date]
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাকুরির পিছনে না ছুটে, নিজের মেধা কাজে লাগিয়ে উদ্যোক্তা হওয়ার আহবান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু শীর্ষ সম্মেলন, যুক্তরাজ্য ও প্যারিসে দুই সপ্তাহের সফর নিয়ে বিস্তারিত জানাতে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ।

আজ বুধবার বিকাল চারটায় সরকারপ্রধানের সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলন শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রী লিখিত বক্তব্য পাঠ করেছেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন।

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন চাকুরির পিছনে না ছুটে, নিজের মেধা কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে হবে।
বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতার এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করছে। সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদের সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। করােনাভাইরাসের কারণে অন্যান্যবারের মতাে এবারের সংবাদ সম্মেলনও স্বাভাবিক সময়ের মতাে হচ্ছে না। প্রধানমন্ত্রীর কার্যালয় প্রান্তে ভিডিওতে সংবাদ সম্মেলন কাভার করছেন গণমাধ্যম কর্মীরা।

হাতে গােনা কয়েকজন আমন্ত্রিত অতিথি গণভবনে সরাসরি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার সুযােগ পেয়েছেন। জাতিসংঘের জলবায়ু সম্মেলনে (কপ২৬) যােগ দিতে গত ৩১ অক্টোবর স্কটল্যান্ডের গ্লাসগােতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের মূল পর্বের পাশাপাশি বেশ কয়েকটি উচ্চ পর্যায়ে বৈঠকে অংশ নেন তিনি। অংশ নেন প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনাতেও। কপ-২৬ সম্মেলনে অংশগ্রহণ শেষে গত ৩ নভেম্বর লন্ডনে পৌঁছান প্রধানমন্ত্রী। লন্ডনে পৌঁছে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার স্যার লিন্ডসে হােইলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সাসটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ শীর্ষক বিনিয়ােগ সম্মেলন ও রােড় শাে’র উদ্বোধন করেন। পাশাপাশি বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানি গােয়েন্দা সংস্থার সিক্রেট ডকুমেন্টের আন্তর্জাতিক প্রকাশনা এবং লন্ডনে বসবাসরত বাংলাদেশিদের নাগরিক সংবর্ধনায় যােগ দেন। ৯ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসের উদ্দেশে লন্ডন ছাড়েন। ওই দিন প্যারিসে পৌঁছে এলিসি প্যালেসে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর সঙ্গে সাক্ষাৎ করেন শেখ হাসিনা। পরে দেশটির প্রধানমন্ত্রী জিন কাস্টেক্সের সঙ্গে তার সরকারি বাসভবন ম্যাটিগননে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন।

ইউনেস্কো সদর দপ্তরে ইউনেস্কো-বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইন্টারন্যাশনাল প্রাইজ ফর দ্য ক্রিয়েটিভ ইকোনমি’| এর পুরস্কার বিতরণ এবং জাতিসংঘের সহযােগী সংস্থাটির সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম ও ইউনেস্কোর ৭৫তম বার্ষিকী উদযাপনসহ কয়েকটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে যােগ দেন শেখ হাসিনা। গত শনিবার ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের দেয়া সংবর্ধনায় ভিডিও কনফারেন্সে যােগ দেন প্রধানমন্ত্রী। দুই সপ্তাহের রাষ্ট্রীয় সফর শেষে গত রবিবার সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ঢোকার চেষ্টা আন্দোলনকারীদের

ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ঢোকার চেষ্টা আন্দোলনকারীদের

নতুন ৫ দফা দাবি ঘোষণা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

বেশি এসএমএস পাঠানোয় জিপি-রবি-বাংলালিংককে ১৫ লাখ টাকা জরিমানা

বিস্ফোরণ নিয়ে কারও কোনো মাথাব্যথার দরকার নেই: ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী আগামীকাল রাজশাহীতে ৩১টি প্রকল্প উদ্বোধন করবেন

মেয়েকে হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন পিতা

চট্টগ্রাম জেলা ও চট্টগ্রাম মহানগরের সেনা ক্যাম্পে যোগাযোগের পরিবর্তিত মোবাইল নম্বর

জাতির পিতার অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক চেতনায় শিশুদেরকে উদ্বুদ্ধ করতে হবে : শিল্পমন্ত্রী

খেজুরের রস সংগ্রহে ব্যাস্ত ঝিনাইদহের গাছিরা

এশিয়া প্যাসিফিক অঞ্চলে সবুজ উন্নয়ন ত্বরান্বিত করতে কাজ করবে হুয়াওয়ে

বাংলাদেশের তৈরি পোশাক খাতের রিসাইক্লিং শিল্পে বিনিয়োগে ব্রিটিশ মন্ত্রীর আগ্রহ প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের মৃত্যুতে ওবায়দুল কাদের ও কে এম খালেদ মাহমুদে শোক

দ্য কোকা-কোলা ফাউন্ডেশন ও ইউনাইটেড পারপাজে পুরস্কৃত হলো ১০ নারী উদ্যোক্তা