300X70
বুধবার , ১৯ মে ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চার জেলায় বজ্রপাতে ১৬ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৯, ২০২১ ১২:৪০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক: নেত্রকোণায় আটজনসহ চার জেলায় বজ্রপাতে ১২ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ১০ জন। নেত্রকোণার কেন্দুয়া, খালিয়াজুরী, মদন ও পূর্বধলা উপজেলায় বজ্রপাতে ৮ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৯ জন।

মঙ্গলবার (১৮ মে) বেলা ৩টা থেকে বিকাল ৪টার মধ্যে বজ্রপাতে নিহতের এসব ঘটনা ঘটে। এর মধ্যে খালিয়াজুরীতে তিনজন নিহত ও পাঁচজন আহত, কেন্দুয়ায় ২ জন নিহত ও মদনে ২ জন নিহত এবং চারজন আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল থেকে জেলায় ভারি বৃষ্টিপাত শুরু হয়। এর সঙ্গে বজ্রপাত। জেলার খালিয়াজুরী উপজেলায় মাঠে কাজ করার সময় তিন কৃষকের মৃত্যু হয়। নিহত তিনজন হলেন: জগন্নাথপুর গ্রামের ছেলু ফকিরের ছেলে ওয়াছেক মিয়া (৩৫), আমীর সরকারের ছেলে বিপুল মিয়া (৩২) ও বাতুয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন(২৮)।

খালিয়াজুরী উপজেলার নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম জানান, বিকাল সোয়া ৩টার দিকে খালিয়াজুরী উপজেলাতে বজ্রপাতসহ ভারি বৃষ্টি হচ্ছিলো। এসময় উপজেলার পুটিয়ার খালে ওয়াছেক, বিপুল ও মনির হোসেন মাছ ধরছিলেন। তখন বজ্রপাতের আঘাতে তারা ঘটনাস্থলেই মারা যান।

এদিকে, কেন্দুয়া উপজেলায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে দুইজন কৃষক মারা গেছেন। মারা যাওয়া কৃষকেরা হলেন: পাইকুড়া ইউনিয়নের বৈরাটী গ্রামের মো. বায়েজিদ মিয়া (৪২) ও কান্দিউড়া ইউনিয়নের কুণ্ডলী গ্রামের মো. ফজলুর রহমান (৫৫)। নিহত বায়েজিদ বৈরাটী গ্রামের আসন খানের ছেলে আর নিহত ফজলু মিয়া কুণ্ডলী গ্রামের তরব আলীর ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে কৃষক বায়েজিদ মিয়া ও ফজলুর রহমান তাদের নিজ নিজ বাড়ির সামনে সবজি ও ধানক্ষেতে কাজ করছিলেন। এসময় হঠাৎ করে মুষলধারে বৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে বজ্রপাতে তাদের শরীর ঝলসে যায়। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পিয়াস পাল তাদের মৃত ঘোষণা করেন।

অপরদিকে, মদন উপজেলায় বজ্রপাতে আরো দুুইজনের মৃত্যু হয়। নিহতা হলেন: উপজেলার ফতেপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে আতাবুর (২১) ও আব্দুল কাদিরের ছেলে শরিফ (১৮)।

মদন থানার ওসি ফেরদৌস আলম জানান, বেলা সাড়ে ৩টার দিকে বজ্রসহ বৃষ্টিপাতের মধ্যে বাড়ির সামনে মাঠে তারা খেলা করছিলো। এসময় বজ্রপাতের শিকার হয়ে ২ জন মারা যায় আর চারজন আহত হয়। এছাড়া বাড়ির সামনে কাজ করার সময় বজ্রপাতে আহত হন সুরমা আক্তার নামে এক নারী। আহতদের স্থানীয়রা উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছেন।

এছাড়া, জেলার পূর্বধলা উপজেলায় একজন নিহত হয়েছেন।

নেত্রকোণার পুলিশ সুপার মো. আবকর আলী মুন্সি নিহতের বিষয়টি নিশ্চিত করেন। নিহত ও আহত সকলেই মাঠ করছিলেন।

অন্যদিকে, ফরিদপুরে নারীসহ ৪ জন বজ্রপাতে নিহত হয়েছেন। এরমধ্যে সদর উপজেলায় পাটক্ষেতে কাজ করার সময় তিনজন মারা যান। আর, মধুখালীতে একজনের মৃত্যু হয়।

এছাড়া, মানিকগঞ্জ সদর উপজেলার পৌলী ও গিলন্ড গ্রামে পৃথক বজ্রপাতে এক দিনমজুর ও স্কুলছাত্র নিহত হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এঘটনায় আহত হয়েছে আরো দুজন। নিহতরা হলেন: জেলার ঘিওর উপজেলার দিনমজুর আজমত আলী (৫০) ও সদর উপজেলা গিলন্ড গ্রামের স্কুল ছাত্র আসিফ মোল্লা (১৪)।

পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. কবীর হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত আজমত আলী পৌলী এলাকার কৃষক আব্দুল হকের বাড়িতে দিনমজুর হিসেবে কাজ করতেন। বিকেলে ধানক্ষেত থেকে ধানের বোঝা মাথায় নিয়ে তিনি বাড়ি ফিরছিলেন। এসময় তার ওপর বজ্রপাত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

একই সময়ে সদর উপজেলা গিলন্ড গ্রামে বজ্রপাতে স্কুলছাত্র আসিফ ও তার দুই বন্ধু গুরুতর আহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে আসিফ মারা যায়।

সুনামগঞ্জের দোয়ারাবাজার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে আবু তাহের বজ্রপাতে মারা গেছেন।

স্থানীয়রা জানান, আবু তাহের বিকালে গ্রামের কাছের বন্দেহরি বিলে মাছের পোনা ধরে বিক্রি করার জন্য বাজারে যাচ্ছিলেন। কিন্তু বিলের পাড়েই বজ্রপাতের শিকার হন তিনি। বজ্রপাতের তার বুকসহ শরীরের সামনের অংশ ঝলসে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক জনাব মো. জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, নিহত আবু তাহেরের পরিবারকে নগদ ২০ হাজার টাকা সহয়তা দেওয়া হবে।

এছাড়া, কিশোরগঞ্জের নিকলীতে বজ্রপাতে এক কিশোর রাখাল নিহত হয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যুবসমাজকে অন্যায় থেকে দূরে রাখতে মেয়র’স কাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে : মেয়র আতিকুল

বাফুফে নির্বাচন ৩ অক্টোবর : সভাপতি পদে হবে ত্রিমুখী লড়াই

‘সরকারের সেবা মূলক কার্যক্রম জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে’

বাউবিতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষ্যে আলোচনা সভা

নোয়াখালীতে কোটি টাকা প্রতারণার দায়ে আটক ৩

স্বাস্থ্যের ডিজিকে হাইকোর্টের আরেক বেঞ্চে তলব

অল-রাউন্ড ফাস্টচার্জ সুবিধাসহ বাজারে এলো ইনফিনিক্স নোট ৩০ প্রো

মহেশপুরে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সুমন চৌধুরীর মোটর সাইকেল সোভাযাত্রা 

‘মুজিব ক্লাইমেট প্রসপারিটি প্লান’ দেশকে সমৃদ্ধির পথ দেখাবে

বাংলাদেশে বাইরের হস্তক্ষেপের বিরুদ্ধে চীন

ব্রেকিং নিউজ :