300X70
শনিবার , ১৭ জুন ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চুয়েট কেন্দ্রে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮১ শতাংশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৭, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ

চুয়েটে প্রকৌশল গুচ্ছের ২০২২-২৩ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসে প্রকৌশল গুচ্ছের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ এর চুয়েট, কুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

আজ ১৭ জুন (শনিবার) ২০২৩ খ্রি. সকাল ১০:০০ ঘটিকা থেকে একযোগে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে ছাত্র-ছাত্রীর উপস্থিতির হার ছিল ৮১ শতাংশ। এবারের ভর্তি পরীক্ষায় সংরক্ষিত আসনসহ চুয়েটের ৯৩১টি, কুয়েটের ১০৬৫টি এবং রুয়েটের ১২৩৫টি সর্বমোট ৩২৩১টি আসনের বিপরীতে মোট ২৮ হাজার ৩৯৫ জন পরীক্ষার্থী ছিলেন। এর মধ্যে চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৭ হাজার ৬৪৪ জন এবং ‘খ’ বিভাগে ৬৮২ জন মোট ৮ হাজার ৩২৬ জন ছাত্র-ছাত্রী ছিলেন। চুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপের মোট ৭ হাজার ৬৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ হাজার ৭৫৯ জন উপস্থিত ছিলেন এবং ১ হাজার ৫৬৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন অর্থাৎ ‘ক’ গ্রুপে উপস্থিতির হার প্রায় ৮১ (৮১.১৮) শতাংশ। অন্যদিকে ‘খ’ গ্রুপের মোট ৬৮২ জন পরীক্ষার্থীদের মধ্যে ৪৮১ জন উপস্থিত ছিলেন এবং ২০১ জন অনুপস্থিত ছিলেন অর্থাৎ ‘খ’ গ্রুপে উপস্থিতির হার প্রায় ৭১ (৭০.৫৩) শতাংশ।

এদিকে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সকাল ১০:৩০ ঘটিকায় চুয়েট কেন্দ্রের বিভিন্ন হল পরিদর্শন করেন। এ সময় কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য ও লোকাল ভর্তি কমিটির সভাপতি চুয়েট পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবার MCQ পদ্ধতিতে ‘ক’ গ্রুপের পরীক্ষা সকাল ১০:০০ ঘটিকা থেকে দুপুর ১২:৩০ ঘটিকা পর্যন্ত আড়াই ঘণ্টাব্যাপী এবং ‘খ’ গ্রুপের (মুক্তহস্ত অঙ্কন) পরীক্ষা দ্বিতীয় পর্বে দুপুর ১২:৪৫ ঘটিকা থেকে ১:৪৫ ঘটিকায পর্যস্ত এক ঘণ্টাব্যাপী একটানা পরীক্ষা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, ‘ক’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং ‘খ’ গ্রুপে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মা’কে ফিরে পেতে বাড়ি বাড়ি ঘুরছেন ৩ সন্তান

বিআইডব্লিউটিয়ের রের্কড কিপার সঞ্জিব কুমার দাস ধর্ষন মামলায় গ্রেফতার

ভূমিসেবা ডিজিটাইজেশন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করলেন সুইস রাষ্ট্রদূত

বাংলাদেশে ব্রাদার এর ২৫ বছর পূর্তী উদযাপন

ব্যবসার গতি ফিরে পেয়ে ব্র্যাক ব্যাংকের শক্তিশালী ফল প্রকাশ

অমর শেখ রাসেল

দক্ষিণ কেরাণীগঞ্জে ৬ বছরের শিশু ধর্ষণ মামলার ইমাম গ্রেফতার

পদ্মা সেতুর ওপর নৌকার আদলে মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে

ব্র্যাক ইউনিভার্সিটি ও স্ট্যান্ডার্ড চার্টার্ডের যৌথ উদ্যোগে এফসিসি প্রোগ্রামের প্রথম ব্যাচের গ্র্যাজুয়েশন সম্পন্ন

‘গ্রাম আদালত কার্যকর ও শক্তিশালী করলে কমবে মামলার জট, প্রতিষ্ঠিত হবে ন্যায়বিচার’

ব্রেকিং নিউজ :