300X70
রবিবার , ৪ ডিসেম্বর ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ছিন্নমুল মানুষের মুখে খাবার তুলে দিলেন শুভসংঘের বন্ধুরা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৪, ২০২২ ১:৩১ পূর্বাহ্ণ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : সত্তর বছর বয়সী আজিম উদ্দীন। তার বাড়ি কুষ্টিয়ার ভেড়ামারার কৃষ্ণনগর গ্রামে। সেখানে একখন্ড জায়গায় বসত বাড়ি গড়ে স্ব-পরিবারে সুখে শান্তিতে বসবাস করতেন।

গত ১৬ বছর আগে এক সড়ক দূর্ঘটনায় স্ত্রী, মেয়ে, জামাই ও নাতনীকে হারান। একসাথে পরিবারের সকল সদস্যদের হারানোর শোকে কাতর আজিম পাগল প্রায় হয়ে যান। এরপর খাবারের অভাব আর শূণ্য বাড়িতে তার আর মন টেকেনি। নিঃস্ব এ মানুষটির ঠিকানা এখন সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে।

মানুষের দয়ায় দিন চলে, রাত হলে ঘুমান প্ল্যাটফরমে। বয়সের ভারে নুয়ে পড়া আজিম উদ্দীন শুধু স্টেশনে একা নন, তাঁর মতো আরো অনেকেই যুক্ত এই তালিকায়। তাদের কারো ঘর-পরিজন কিছুই নেই। কেউ প্রতিবন্ধী, কেউ মানসিক ভারসাম্যহীন। এসব মানুষের এখন প্রধান আশ্রয়স্থল এই রেলওয়ে স্টেশন।

সেই জংশনে শুক্রবার রাতে এসব অভুক্ত মানুষদের ক্ষুধার কষ্ট কিছুটা লাঘবে এগিয়ে আসে কালের কন্ঠ- শুভসংঘ’র বগুড়ার আদমদীঘি উপজেলা শাখার বন্ধুরা।

১৮বছর ধরে প্ল্যাটফরমে আশ্রয় নেয়া ময়মনসিংহ থেকে আসা রোকেয়া, তার প্রতিবন্ধী মেয়ে রোজিনা, লালমনিরহাট পাটগ্রামের বুবি, হিলির সোনিয়া ও মোজামসহ শতাধীক মানুষের হাতে রান্না করা খাবার তুলে দেওয়া হয়।

খাবার পেয়ে তারা জানান, ‘অনেক দিন পর রাতের বেলা ভালো খাবার পেয়ে আমরা অনেক খুশি। আমাদের খোঁজ কেউ রাখেনা। আজ যারা আমাদের রাতের খাবারের ব্যাবস্থা করেছেন আল্লাহ তাদের ভালো রাখুক।’

খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন কালের কন্ঠের উপজেলা প্রতিনিধি ও শুভসংঘের উপদেষ্টা তরিকুল ইসলাম জেন্টু, স্থানিয় গণমাধ্যমকর্মী সাইফ হাসান খান সৈকত, আবু সাঈদ সাগর, ব্যবসায়ী আজিজুল হক রাজা, শুভসংঘের আদমদীঘি উপজেলা কমিটির সভাপতি আমিনুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক আহসান হাবীব তুহিন, যুগ্ম সম্পাদক আশিকুজ্জামান ছোটন, সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম শাকিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনি সুলতানা, কোষাধ্যক্ষ এসএম রুবেল হোসেন, নারী বিষয়ক সম্পাদক শাকিলা আক্তার, কার্যকরী সদস্য রঞ্জন রায় ও মাইন প্রমূখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বের সকল মুক্তিকামী মানুষের অনুপ্রেরণার এক চিরন্তন উৎস’

দেশে আগের তুলনায় অনেক দরিদ্রতা কমেছে: পরিকল্পনামন্ত্রী

লেবাননে ৪ হামাস নেতাকে গুলি করে হত্যা

কলম্বোয় মোমেনের সঙ্গে হিনা রাব্বানির সাক্ষাৎ, দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা

দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী

নতুন গ্যাসক্ষেত্র আবিষ্কারে জরিপ চলছে : প্রধানমন্ত্রী

পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে বিষপানে শাশুড়ির আত্মহত্যা

চমক রেখে ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

দুবাইয়ে অর্থনৈতিক ও কুটনৈতিক নীতি বাস্তবায়নে প্রবাসীদের ভূমিকা শীর্ষক অনুষ্ঠান

মেরিন ফিশারিজ একাডেমির ক্যাডেটদের দেশের অ্যাম্বাসেডর হতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ব্রেকিং নিউজ :