300X70
বুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“জয়িতারা বাধা পেরিয়ে নিজের চেষ্টায় স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে”

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৩:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, জয়িতারা বাধা পেরিয়ে নিজের চেষ্টায় স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছে। আজ তারা সমাজের অনুকরণীয় ব্যক্তিত্ব। সরকার তাদের উজ্জ্বল কাজের যোগ্য স্বীকৃতি প্রদান করছে।

তিনি বলেন, জয়িতারা নিজেরা নিজেদের ক্ষমতায়ন করেছে। তারা উদ্যোক্তা হয়ে সমাজে প্রতিষ্ঠিত হয়েছে এবং অন্য নারীদেরকে সফল ও উদ্যোক্তা হওয়ার জন্য উৎসাহ ও সহযোগীতা করছে। সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ (বুধবার) ঢাকায় ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাকক্ষ থেকে অনলাইনে রংপুর বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: হাসানুজ্জামান কল্লোল ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও ডিআইজি রংপুর রেঞ্জ মোহা: আব্দুল আলীম মাহমুদ।

ঢাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাকক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব মোঃ মুহিবুজ্জামান, মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আকতার ও শিশু একাডেমি মহাপরিচালক আনজির লিটন।

ঢাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার নিকট থেকে থেকে শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী রংপুর জেলার মোছা: সাহিনা সুলতানা সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ গ্রহণ করেন।

রংপুর বিভাগের সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরীতে লালমনিরহাট জেলার মোছাঃ রাশেদা খাতুন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে রংপুরের মোছা: সাহিনা সুলতানা, সফল জননী ক্যাটাগরীতে কুড়িগ্রামের মোছাঃ আমেনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা লালমনিরহাট জেলার মোছাঃ আকলিমা খাতুন মুক্তা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কুড়িগ্রাম জেলার মোছাঃ রওশন আরা বেগম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাষ্ট্রের জিয়াউর রহমানের নামের নামফলক সরিয়ে ফেলেছে প্রশাসন

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির লালবাগ উপশাখা উদ্বোধন

দুঃসাহসী কিশোর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামাল সেনাবাহিনীর গর্বিত সন্তান

থাইল্যান্ড যাচ্ছে সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশের বিজয়ী ৯ শিক্ষার্থী

দারাজ অ্যাপে বিপিএল এর খেলা দেখেছেন প্রায় ১০ লক্ষ দর্শক

আজ মহানবমী, কাল প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হবে দুর্গাপূজা

প্রধানমন্ত্রীকে নিয়ে উসকানিমূলক বক্তব্য: রিমান্ডে সাবেক এমপি সুলতানা

আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টির আভাসইয়েমেনে সৌদি বিমান হামলার নিন্দা জানাল জাতিসংঘ

আওয়ামী লীগ থেকেও ‌বাদ পড়বেন মুরাদ : কাদের

ফৌজদারি মামলায় সাজা নির্ধারণে পৃথক শুনানি করতে হবে : হাইকোর্ট

ব্রেকিং নিউজ :