300X70
মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় শোক দিবসে বিভিন্ন মন্ত্রণালয়ের শ্রদ্ধা নিবেদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে বিভিন্ন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে। তার মধ্যে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ কামরুজ্জামান ভূঁঞা জানান, দিবসটি উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা দীপংকর বর জানান, ধানমন্ডিস্থ ৩২ নম্বর রোডের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। মন্ত্রী এসময় কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব সহ ১৫ আগস্ট নিহত জাতির পিতার পরিবারের সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন; অতিরিক্ত সচিব (পরিবেশ) ও বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক সঞ্জয় কুমার ভৌমিক, বিসিসিটির ব্যবস্থাপনা পরিচালক মো: জয়নাল আবেদীন, বিএফআইডিসি’র চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন আহমেদ, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আবদুল হামিদ, এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক জনাব মোঃ আমীর হোসাইন চৌধুরী সহ মন্ত্রণালয় ও অধীন দপ্তর সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আইসিটি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার জানান,
এ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বিভাগের সচিব মোঃ সামসুল আরেফিনের নেতৃত্বে আজ মঙ্গলবার (১৫ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান জানান, জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ এর নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘর এর কবি সুফিয়া কামাল মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে জাতির পিতা সহ বঙ্গবন্ধুর পরিবারের শহিদ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে কোরানখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ মঙ্গলবার (১৫ আগস্ট) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। এর পূর্বে প্রতিমন্ত্রী নেসা ইন্দিরা শিশুদের নিয়ে শিশু একাডেমি প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।
অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গ্যাস লাইন লিকেজে দুর্যোগের আশঙ্কা!

বিকাশ থেকে জিপিতে সর্বোচ্চ রিচার্জকারীরা জিতলেন বাইক, এসি ও টিভি

যেখানে দক্ষিণ এশিয়ায় প্রথম বসুন্ধরা কিংস

বঙ্গবন্ধু সেতু পারাপারে মোটরসাই‌কে‌লের দীর্ঘ সা‌রি

লালমনিরহাট সদর-৩ আসনে নির্বাচিত মতিয়ারকে মন্ত্রীপরিষদে অন্তর্ভূক্ত করার দাবী

অবৈধ দখলমুক্তের পর পুনঃখননে পূর্ণরূপ ফিরে পাচ্ছে শ্রীমন্ত নদী

যমুনা ব্যাংক এবং ফেলিসিটি আইডিসির মধ্যে চুক্তি স্বাক্ষর

‘এএ’ রেটিং অর্জন করলো বাংলালিংকের মূল কোম্পানি ভিওন

সিলেটের রায়হান হত্যা মামলা: কনস্টেবল হারুনুর রশিদ পাঁচ দিনের রিমান্ডে

জনগণের কথা চিন্তা করেই আইন তৈরি করতে হবে: আইনমন্ত্রী

ব্রেকিং নিউজ :