300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিএস উইমেন নেটওয়ার্কের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২৩ ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছিল বিসিএস উইমেন নেটওয়ার্ক।

আজ বিকেলে ইস্কাটনস্থ বিয়াম অডিটরিয়ামে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত ঔপন্যাসিক , কথাসাহিত্যিক ও বাংলা একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন। ‘বঙ্গবন্ধু কীভাবে শেখ মুজিবুর রহমান থেকে বঙ্গবন্ধু হলেন’ শিরোনামে আলোচনা করেন অনুষ্ঠানের মুখ্য আলোচক সাবেক সচিব ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের কিউরেটর মো. নজরুল ইসলাম খান।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ও বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ড. ফারহিনা আহমেদ । স্বাগত বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বিসিএস উইমেন নেটওয়ার্কের মহাসচিব সায়লা ফারজানা।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ছামিয়া আক্তার। সঞ্চালনায় ছিলেন সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা বেগম এবং গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী অজন্তা শুক্লা তন্মা।

স্বাগত বক্তব্যের পর প্রদর্শিত হয় খোরশেদ বাহারের উপন্যাস অবলম্বনে নাসরীন মুস্তাফার চিত্রনাট্যে গৌতম কৈরি নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গমাতা’ । প্রদর্শনীর আগে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তা হিসেবে ‘বঙ্গমাতা’ চলচ্চিত্রের চিত্রনাট্যকার চলচ্চিত্রটি সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ।

এই সভায় আরো উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রলায়ের সচিব জাকিয়া সুলতানা, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, ঢাকার জেলা প্রশাসক আনিসুর রহমানসহ বিসিএস বিভিন্ন ক্যাডারের নারী কর্মকর্তাগণ।

সব শেষে যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শেখ হাসিনার নির্দেশ ‘মুভ অন বাংলাদেশ’ : সাঈদ খোকন

গোবিন্দগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিকচাষীদের বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ

বঙ্গবন্ধু শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন

আন্তর্জাতিক সীসা বিষাক্ততা প্রতিরোধ সপ্তাহ পালিত

করোনায় ২৪ ঘন্টায় আরো ১৫ জনের মৃত্যু

জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

মতিঝিলে ও শ্যামপুরে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

বিশ্ব করোনা: মৃত্যু ১২৭৯, শনাক্ত ৫ লাখ ৩৩ হাজার

ঢাকা দুই সিটিতে নির্ধারিত সময়ে শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ

কৃষিতে বৈরি আবহাওয়া সফলভাবে মোকাবেলা করছে সরকার: কৃষিমন্ত্রী

ব্রেকিং নিউজ :