300X70
মঙ্গলবার , ২৬ জানুয়ারি ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাপান ও বাংলাদেশের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বাণিজ্য সম্প্রসারণে চালু হলো ‘বেসিস জাপান ডেস্ক’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৬, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: জাপান ও বাংলাদেশের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বাণিজ্য সম্প্রসারণে চালু হলো ‘বেসিস জাপান ডেস্ক’। গতকাল সোমবার তথ্যপ্রযুক্তি সেবা খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত এক ভার্চ্যুয়াল আয়োজনে এ ডেস্কের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, জাপানে বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতকে তুলে ধরা এবং জাপান থেকে বাংলাদেশে বিভিন্ন বাণিজ্য–সম্পর্কিত বিষয়ে বেসিস জাপান ডেস্ক সমন্বয়কারীর ভূমিকা পালন করবে।

এ ডেস্ক কাজের অংশ হিসেবে বিটুবি ম্যাচমেকিং, জাপানি তথ্যপ্রযুক্তি কোম্পানির সঙ্গে সংযোগ স্থাপন, বাজার গবেষণা, জাপানি অনুষ্ঠানে অংশ নেওয়া, ব্যবসা এবং সংস্কৃতির ওপর গ্রুমিং সেশন, জাপানে নতুন সুযোগ সম্পর্কে জানাবে। এতে বাংলাদেশি কোম্পানিগুলো ব্যবসা সম্প্রসারণে সুবিধা পাবেন। এ ডেস্কের সঙ্গে যোগাযোগের জন্য একটি নির্দিষ্ট ইমেল ও ফোন নম্বর থাকবে।

জাপান ডেস্কের আনুষ্ঠানিক উদ্বোধনে অংশ নেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, বাণিজ্যসচিব জাফর উদ্দীন, জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর প্রমুখ।

অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, জাপান বাংলাদেশের দীর্ঘ প্রতীক্ষিত বন্ধু ও উন্নয়ন সহযোগী। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের প্রকৃত উন্নয়নে বেসিস জাপানের আইটি মার্কেট অন্বেষণ এবং বাংলাদেশে জাপানি বিনিয়োগের সুবিধার্থে গত কয়েক বছর ধরে কাজ করছে। বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জাপানে বাংলাদেশের আইটি শিল্পের রফতানি বাড়িয়ে তুল
জুনাইদ আহমেদ বলেন, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জাপানে বাংলাদেশের আইটি শিল্পের রপ্তানি বাড়িয়ে তুলতে এই ডেস্ক উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

সৈয়দ আলমাস কবীর বলেন, এ ডেস্ক বেসিস সদস্যদের জাপানে ব্যবসা সম্প্রসারণে এবং জাপানি উদ্যোক্তাদের বাংলাদেশ অফশোর ডেভেলপমেন্ট সেন্টার স্থাপনে উৎসাহিত করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওয়ালটন হাই-টেকে নবগঠিত বিভাগ উদ্বোধন করলেন এমডি

বি৭১বিডি থেকে ব্র্যান্ডের টিভি কিনলে ৩৫ শতাংশ ছাড়

উপদেষ্টাদের নিয়ে আওয়ামী লীগ সভাপতির বৈঠক

পঞ্চগড়ে দেবীগঞ্জ পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

মালাইকা-অর্জুনের বিচ্ছেদের গুঞ্জন!

গোবিন্দগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্ততি দিবস পালিত

ব্র্যাক ইউনিভার্সিটির সাভার রেসিডেন্সিয়াল ক্যাম্পাসে ক্যাম্পাস সেফগার্ডিং অ্যাওয়ারনেস সেশন অনুষ্ঠিত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির উপস্থিতিতে ইউসিবি’র নতুন ক্যাম্পাসের প্রাক-উদ্বোধনী অনুষ্ঠিত

শাহ আমানত বিমানবন্দরে তিন কেজি স্বর্ণসহ আটক ১

রুপাকে হত্যা করে যমুনা নদীতে ডুবিয়ে দেওয়া হয় : পিবিআই

ব্রেকিং নিউজ :