300X70
মঙ্গলবার , ২৭ ডিসেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জামায়াতের ২০০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৭, ২০২২ ১০:০০ পূর্বাহ্ণ

সংবাদদাতা, কক্সবাজার : সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ আইনে কক্সবাজার জেলা জামায়াতের আমির ও সেক্রেটারিসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টির অভিযোগে সোমবার (২৬ ডিসেম্বর) রাত ৮টায় সদর থানার এসআই মোহাম্মদ সাঈদ নূর বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ১৭ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

আসামিরা হলেন: জেলা জামায়াতের আমির ও হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারী, সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকী, সহ-সেক্রেটারি জাহেদুল ইসলাম নোমান, সাংগঠনিক সেক্রেটারি শামসুল আলম বাহাদুর, শহর শাখার আমির আব্দুল্লাহ আল ফারুক, সেক্রেটারি রিয়াজ মোহাম্মদ শাকিল, সদর উপজেলা সেক্রেটারি মাওলানা মোস্তাক আহমদ, রামু উপজেলা আমির ফজলুল্লাহ মো. হাসান, সেক্রেটারি আনম হারুন, ঈদগাহ উপজেলা আমির মাওলানা সলিমুল্লাহ জিহাদী,জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি মো. মোহসিন।

মামলায় আরও আসামি করা হয়েছে, কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের চান্দের পাড়ার বাসিন্দা আব্দুল গফুরের ওরফে গফুর মৌলভীর ছেলে আবুল কাশেম, মুহুরী পাড়া এলাকার এডভোকোটে তাহের সিকদার, চান্দের পাড়া কলেজ গেট এলাকার আল আমিন, খুরুশকুল ফকিরপাড়ার সেলিম উদ্দিন, নূর মোহাম্মদ ও জেলা জামায়াতের কর্মপরিষদের সদস্য জাকির হোসাইনকে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২৪ ডিসেম্বর ভোর ৬ টায় জামায়াত-শিবিরের ২০০ জন নেতাকর্মী শহরের কালুর দোকান গ্যাস পাম্পের সামনে ঝটিকা মিছিল বের করে যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করেছে। পরে পুলিশ ও সাধারণ লোকজন এগিয়ে এলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে ৫টি লোহার রড, ১৫টি কাঠের লাঠি, ১০ টুকরো কাঁচ ও বিস্ফোরিত ককটেলের অংশ জব্দ করা হয়।

এ ব্যাপারে জামায়াতের আমির নূর আহমদ আনোয়ারী বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ মিছিল করেছি। ভাঙচুর বা হামালার কোনো ঘটনা ঘটেনি। কর্মসূচিতে বাধা সৃষ্টি করতে এই গায়েবি মামলা করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, গোপনে ঝটিকা মিছিল বের করে ২৪ ডিসেম্বর ভোরে শহরে ত্রাস সৃষ্টি করে জামায়াত-শিবির। এই ঘটনায় মামলা হয়েছে এখনও কেউ গ্রেপ্তার হননি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিলেটের বন্যা কবলিত এলাকায় বিমান বাহিনীর ত্রাণ বিতরণ

নরসিংদীতে আন্তঃজেলা মোটরসাইকেল চোর গ্রেফতার, চোরাই মোটরসাইকেল উদ্ধার

২০২২-২৩ অর্থবছরে অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানিতে চমক

নির্দিষ্ট কোনো দলের পক্ষে নয় যুক্তরাষ্ট্র: পিটার হাস

শিক্ষামন্ত্রীকে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের অভিনন্দন

যাত্রীর কিল-ঘুষিতে প্রাণ গেল অটোভ্যান চালকের

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অব্যহত

মোবাইল চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যা

মুন্সীগঞ্জের শ্রীনগরে ধর্ষণ মামলাসহ পুলিশের উপর হামলাকারী ৪ জন গ্রেফতার

নোয়াখালী আওয়ামী লীগের শীর্ষ দুই পদে সবার নজর

ব্রেকিং নিউজ :