300X70
বুধবার , ২১ অক্টোবর ২০২০ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জেলা ক্রীড়া কর্মকর্তাদের বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী ও সনদ প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২১, ২০২০ ৯:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্র, সাভার ঢাকাতে আজ বুধবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন ক্রীড়া পরিদপ্তরে নব নিযুক্ত জেলা ক্রীড়া কর্মকর্তাগণের ১ম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন,
আমাদের যুবসমাজ পৃথিবীর মধ্যে সব থেকে বেশি সম্ভাবনাময়। তারা অসাধ্যকে সাধন করতে পারে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাশক্তির ভয়াল থাবা হতে আমাদের যুবসমাজকে দূরে রাখতে হবে। তাদের কে বেশি বেশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার সুযোগ করে দিতে হবে। দেশের আনাচে কানাচে খেলাধুলাকে ছড়িয়ে দিতে হবে। সুস্থ সবল জাতি গঠনে ক্রীড়া চর্চার বিকল্প নেই। সুস্থ্য জাতি গঠনের মধ্যে দিয়ে কেবল বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। আর সেই লক্ষ্যে আমরা এবার প্রথমবারের মতো দেশের শীর্ষ প্রশিক্ষণ কেন্দ্র বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রে আমাদের নবনিযুক্ত জেলা ক্রীড়া অফিসারগণকে বিশেষ বুনিয়াদি প্রশিষণ প্রদানের ব্যবস্হা করেছি। আমি বিশ্বাস করি, এ বুনিয়াদি প্রশিক্ষন ফলে তারা আরও বেশি দক্ষ হয়ে উঠবে এবং দেশের ক্রীড়ার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সমর্থ হবে। এরাই মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০২১ এবং ২০৪১ বিনির্মান করবে।
প্রতিমন্ত্রী নব নিযুক্ত কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, আপনারা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করুন। তিনি যেমন দেশ ও জনগণের কল্যাণে নিজের জীবনকে উৎসর্গ করেছেন তেমনি ভাবে আপনারাও সর্বোচ্চ সততা ও পেশাদারিত্বের সাথে আপনাদের উপর অর্পিত রাষ্ট্রীয় জনগুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবেন। তিনি গ্রাম ও গ্রামের মানুষকে ভালো বাসতেন তাই দেশ স্বাধীন এর পরপরই গ্রামীন খেলা হাডুডুকে জাতীয় খেলার মর্যাদা দিয়েছিলেন। আপনারাও দেশের হারিয়ে যাওয়া গ্রামীন খেলার ঐতিহ্যকে ফিরিয়ে আনতে কাজ করবেন।

উল্লেখ্য, নবনিযুক্ত ২৮ জন জেলা ক্রীড়া অফিসার বিপিএটিসিতে অনুষ্ঠিত দুই মাসব্যাপী বিশেষ বুনিয়াদি প্রশিক্ষন কোর্সে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের এমডিএস সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রদান করেন যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মোঃ মোমিনুর রহমান।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিকরা সমাজের উন্নয়নে বড় ধরনের ভূমিকা পালন করছেন: জিএম কাদের

হাতিরঝিলে দুর্ঘটনায় সাংবাদিক নিহত

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির লালবাগ উপশাখা উদ্বোধন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী

শিল্প মন্ত্রণালয়ের চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি বাড়ানোর তাগিদ

নারায়ণগঞ্জে ৩৫ হাজার ৬০টি ইয়াবাসহ আটক ৬, ট্রাক জব্দ

পরাজিত প্রার্থীর গুলিতে নবনির্বাচিত চেয়ারম্যান গুলিবিদ্ধ

গাজীপুর সাংবাদিক পরিবার কল্যাণ  পরিষদের স্মরণিকা উন্মোচন

গণতন্ত্রে সুষ্ঠু নির্বাচন ও মিডিয়ার অবাধ কর্মপরিবেশ অপরিহার্য: জার্মান সংসদীয় দল

তিস্তার বামতীর রক্ষা প্রকল্পের কাজ বর্ষা মৌসুমের আগেই শেষ করার দাবী এলাকাবাসীর

ব্রেকিং নিউজ :