300X70
বৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জয়পুরহাটে লিগ্যাল এইড দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৮, ২০২২ ১২:৪৫ অপরাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি : “বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বেলুন, পায়রা উড়িয়ে, র‌্যালী, আলোচনাসভা মধ্যে দিয়ে জয়পুরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে আদালত চত্বরে এই দিবস পালিত হয়।

এসময় বক্তব্য রাখেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোঃ নুর ইসলাম, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট উম্মে বানিন জুতি, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারি জজ সামিউল ইসলাম, সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পি পি, এ্যাড. মোমেন আহম্মেদ চৌধরী জি পি, নারী শিশু ট্রাইব্রুনালের এ্যাড. ফিরোজা চৌধরী পি পি ও আইনজীবীসহ নানা শ্রেণী পেশার মানুুষ।

জয়পুরহাট জেলা লিগ্যাল এইড অফিস সূত্রে জানা যায়, দরিদ্র ও অসহায় মানুষের ২০১৯ সাল থেকে এ পর্যন্ত ১৩১২ টি এডিআর বিরোধ নিষ্পত্তির জন্য অভিযোগ হয়েছে এর মধ্যে ১০৩০ টি বিরোধ নিষ্পত্তি হয়েছে। ১০০০ হাজার ২০২ টি মামলায় সরকারি খরচে আইনজীবী নিয়োগ দেওয়া হয়েছে ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :