300X70
শুক্রবার , ২৮ মে ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঝিনাইদহে শৈলকূপায় বিয়ের আশ্বাসে প্রতারণায় কিশোরীর আত্মহত্যা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৮, ২০২১ ১২:২৩ পূর্বাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধিঃ বিয়ের প্রতিশ্রুতি ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে ঝিনাইদহের শৈলকূপার ত্রিবেণী ইউনিয়নে ১৭ বছরের কিশোরীর সাথে প্রতারণা করেছে আসামী প্রেমিক জীৎ বিশ্বাস । অতিষ্ঠ হয়ে একপর্যায়ে আত্মহত্যার পথ বেছে নেন কিশোরী রমা রাণী বিশ্বাস। আত্মহত্যা পর বিভিন্ন ক্ষমতাশীলদের সহোযগিতায় বিষয়টা ধামাচাপা দিয়ে দেয় আসামী জিৎ এর পরিবার । আত্মহত্যার প্রায় আড়াই মাসেও সকল পদক্ষেপ থেকে দূরে প্রশাসন ও ক্ষমতাশীল সমাজপতিরা। এই বিষয়ে মেয়েটির বাবা রমেন বিশ্বাস বাদী হয়ে ১৫ মে ২০২১ তারিখে মামলা করলেও এখনো অধরা আসামীরা ।

বিভিন্ন সূত্রে জানা যায়, নরেন্দ্র বিশ্বাস (নানু) এর ছেলে জিৎ বিশ্বাস (২২) এবং রমেন বিশ্বাস মেয়ে মৃত রমা রাণী বিশ্বাস (১৭ ) দুইজনই শিক্ষার্থী এবং উভয় ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ত্রিবেণী ইউনিয়নের ত্রিবেণী গ্রামের বাসিন্দা । স্কুল জীবন থেকে তারা পরিচিত । তার সহোযগিতায় সর্বদা ঢাল হিসেবে থাকে আসামী জিৎ’র বড় ভাই বিপুল বিশ্বাস (২৫) । ত্রিবেণী গ্রামের আসামী জিৎ বিশ্বাস এবং তার ভাই বিপুল বিশ্বাসের কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়ছে এলাকাবাসী।

প্রতিবেশীরা জানান, মৃত রমা রাণী বিশ্বাসের পরিবার হতদরিদ্র । কৃষিকাজ থেকে বাড়ির সকল কাজ করতো রমা রাণী । একমাত্র নির্ভরশীল মেয়েকে হারিয়ে তার বাবা-মা পাগলপ্রায় । আড়াই মাসেও শোকের ছাঁয়া পরে আছে পরিবারটির উপর । তাদের এখন আইনগত সাহায্য একান্ত কাম্য ।

কিশোরীর বাবা জানান,অর্থনৈতিক এবং বিভিন্ন মহলের চাপে মামলা করতে দেরি হয়ছে । তিনি আরও বলেন জীৎ বিশ্বাসের কম্পিউটারের দোকানে আমার কন্যা রমা রানী কম্পিউটার শিক্ষা কোর্স করতো । কিছুদিন পর আমরা জানতে পারি তাদের মাঝে সম্পর্ক রয়েছে । আমরা আসামীদের বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যায় । ২নং আসামী বিপুল বিশ্বাস আমাদের সবাইকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বাড়ি থেকে বের করে দেয় । কিন্তু পরবর্তিতে আবার জিৎ বিশ্বাস বিয়ের প্রলোভন দেখিয়ে তা নাকজ করে ও আত্মহত্যার জন্য প্ররোচনা দেয় । ৯ মার্চ আনুমানিক ৭.০০ ঘটিকায় বিষ পান করে সে । এই বিষয়ে ভুল বুঝিয়ে আমার পিতা সচিক কুমারের সাদা কাগজে টিপসই নেয় । পরবর্তিতে আমি জানতে পেরে মামলা করেছি। মামলা নং-১৬ তারিখঃ ৯/০৩/২১ ইং ইউডি কোড নং-১৬/২০২১ ।

ইউপি মেম্বার সাহেব আলী বলেন,ক্ষমতা আর অর্থের মেরুতে সবকিছু বন্ধ করে রেখেছে আসামীরা। তিনি আরও বলেন ইতিপূর্বে জিৎ বিশ্বাস এবং বিপুল বিশ্বাস এলাকায় অনেক অপকর্ম করে আসছে। তাদের অপকর্মের জন্য এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কম্পিউটার দোকানে প্রশিক্ষণ দেওয়ার নামে এমন অনেক মেয়েদের সাথে অনৈতিক সর্ম্পক গড়ে তোলা তাদের নিত্যদিনের কাজ হয়ে দাড়িয়েছে । এখন এলকাবাসীদের একটা চাওয়া আসামী জিৎ বিশ্বাস এবং বিপুল বিশ্বাসের অবিলম্বে শাস্তির ব্যবস্থা করা। তা না হলে রমা রাণী বিশ্বাসের মতো অনেক মেয়েকে আত্মহত্যার পথ বেছে নিতে হতে পারে।

এই বিষয়ে শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমকে ফোন করলে তিনি জানান, উক্ত বিষয়ে এখনও পর্যন্ত তিনি কিছু জানেন না

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা ফেরিঘাটে সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের

রাখাইনে মোখায় ‌‌‘শত শত’ প্রাণহানি?

এবার হোয়াইট হাউসের প্রেসসচিব করোনায় আক্রান্ত

এডিস লার্ভা: ডিএনসিসি মোবাইল কোর্টে ২ লক্ষ ৭১ হাজার টাকা জরিমানা আদায়

৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেয়েছেন ডিএনসিসির আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ : মেয়র আতিক

সেন্টমার্টিনে ৭০ হাজার ইয়াবাসহ ৫ মায়ানমার নাগরিক আটক

২৮ থেকে ৩০ নভেম্বর চলবে ইশো সাইবার মানডে সেল নির্দিষ্ট

ব্যথার ওষুধ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য

সোনারগাঁয়ে পানিবন্দি ও গৃহহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বিয়ের পাত্র খুঁজে দিতে মার্কিন আইনজীবীর ৫০০০ ডলার পুরস্কার ঘোষণা

ব্রেকিং নিউজ :