300X70
বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর ২০২১ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৩০, ২০২১ ১২:২৬ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী
গাজীপুরের টঙ্গীতে বুধবার (২৯শে সেপ্টেম্বর) গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই স্লোগান ধারণ করে জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ নাগরিক গড়ে তোর প্রয়াসে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হয়।

টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, রাজনৈতিক ব্যাক্তি ও বিভিন্ন মনীষিদের লেখা বই দিয়ে সজ্জিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো: ওয়াজ উদ্দিন মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল­াহ ইকবাল,গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিমের ভাবনা ও উদ্যোগে এটি স্থাপন করা হয়।

টঙ্গী প্রেসক্লাবে সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মো: ওয়াজ উদ্দিন মিয়া বলেন, পেশীশক্তি দিয়ে বেশী দূর এগুনো যায় না। মেধার চর্চায়, তথ্য নির্ভর জ্ঞান অর্জনের মধ্য দিয়ে আগামী দিনে দেশের জন্য ছাত্র রাজনীতিতে প্রস্তুত হতে হবে।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পাঠচক্রের সভাপতি রাজিব হায়দার সাদিম বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সৃজনশীল কাজ করে,বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও বিপ্লবী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদার নির্দেশে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী পড়াশোনার পাশাপাশি আদর্শিক জ্ঞান চর্চার মাধ্যমে নিজেদের যুগোপযোগী করে তুলছেন। তেমনি গাজীপুর মহানগর ছাত্রলীগ টঙ্গী থানা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মাধ্যমে রাজনৈতিক আড্ডাগুলোকে আরও তথ্য নির্ভর করার প্রয়াস গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ বিষয়ক অর্ধশতাধিক বই, বঙ্গবন্ধুর চমৎকার পোট্রেট ছবি স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পেয়েছে একটি ভিন্নমাত্রা। চমৎকার আয়োজনটি একটি নতুন মাইলফলক তৈরি করতে যাচ্ছে বলে আমার বিশ্বাস। “রাজনীতির রাজপথ, জ্ঞান চর্চায় সমৃদ্ধ ভবিষ্যৎ”- এই স্লোগানে উজ্জীবিত হয়ে জ্ঞান চর্চার মাধ্যমেই একজন রাজনীতিবিদ নিজেকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত করতে পারে।

জ্ঞান চর্চার মাধ্যমেই জাতিকে সঠিক পথের নির্দেশ দিতে পারে। পারে সঠিক তথ্যের মাধ্যমে যেকোনো গুজব প্রতিহত করতে। আমি চাই আমার উদ্যোগ সবাইকে সমৃদ্ধ করতে কাজে লাগুক। দেশের সকল রাজনৈতিক চর্চা কেন্দ্র গুলোতে একটি করে বঙ্গবন্ধু কর্ণার চালু করা হউক যাতে করে প্রতিটি রাজনৈতিক কর্মী বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকের চ্যানেল৬ বিডি.কম কে জানান এটি অবশ্যই একটি প্রশংসনীয় উদ্যোগ, এ ধরনের ইতিবাচক কাজে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় সহযোগিতা করে যাবে।আমরা বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে সারা বাংলাদেশের প্রতিটি দলীয় কার্যালয়ে “বঙ্গবন্ধু কর্ণার” স্থাপন করার উদ্যোগ গ্রহণ করতেছি। বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী আদর্শিক জ্ঞান চর্চার মাধ্যমে নিজেদের প্রকৃত ছাত্রনেতা হিসাবে গড়ে তুলবে এই প্রতাশা রাখছি।

টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল­াহ ইকবাল বলেন, সুস্থ ও জ্ঞাননিষ্ঠ রাজনৈতিক পথচলার সারথি সাদিমের নানামুখী ইতিবাচক পদক্ষেপ বাংলাদেশ ছাত্রলীগের গাজীপুর মহানগর ইউনিটের সকল পর্যায়ে সাধারণ ছাত্রছাত্রীদের মাঝে সমাদৃত হয়ে থাকে। গতানুগতিক রাজনীতি চর্চার গন্ডি থেকে বেড়িয়ে এসে আধুনিক ভাবনা ও সময়োপযোগী কাজ হাতে নিয়ে রাজিব হায়দার সাদিম বিভিন্ন মহলে ইতিবাচক সাড়া ফেলে দিয়েছেন। ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সুশিক্ষা ও সহ-শিক্ষা কার্যক্রমে দক্ষ করে তুলতে ইতোমধ্যে তার গৃহীত “নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা” গাজীপুরসহ সারা দেশে ব্যাপক সমাদৃত হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :