300X70
বুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টঙ্গীতে বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ

শেখ রাজীব হাসান, টঙ্গী: গাজীপুরের টঙ্গীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে গাজীপুর মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৮শে সেপ্টেম্বর) সন্ধ্যায় আলোচনা সভা শেষে টঙ্গী সরকারি কলেজ মাঠে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া শেষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
শেখ হাসিনা ওয়াজেদ (জন্ম: ২৮ সেপ্টেম্বর, ১৯৪৭) বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের একাদশ জাতীয় সংসদের সরকার দলীয় প্রধান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী। তিনি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় ধরে দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা পূর্ব পাকিস্তানের টুঙ্গিপাড়ায় (বর্তমানে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া) ১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতা বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমান এবং মাতা বেগম ফজিলাতুন্নেসা। তিনি পাঁচ ভাইবোনের মধ্যে সবার বড়।তার রাজনৈতিক কর্মজীবন প্রায় চার দশকেরও বেশি সময়ব্যাপী বিস্তৃত। তিনি ১৯৮৬ থেকে ১৯৯০ ও ১৯৯১-১৯৯৫ পর্যন্ত বিরোধী দলের নেতা এবং ১৯৯৬-২০০১ পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন এবং ১৯৮১ সাল থেকে তিনি আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

অনুষ্ঠানে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমত উল্লা খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা সাংসদ শামছুন্নাহার ভূইয়া, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতি, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল, ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বক্কর, ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলিম মোল্লা, ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জিত কুমার মল্লিক বাবু, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আবু বকর সিদ্দিক (বাবু) খলিফা, কার্যকরি সদস্য মামুনুর রশিদ মোল্লা, টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এম নাসির উদ্দিন নাসির ও যুবলীগ নেতা মো. বিল্লাল হোসেন মোল্লা, একেএম পলাশ জলিল, ৫৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক মোঃ দেলোয়ার হোসেন, গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি রাজিব হায়দার সাদিম, টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ মোশিউর রহমান সরকার বাবু, ৪৯ নং ওয়ার্ড যুবলীগ নেতা ফজল করিম, হাজী বাবলু, এ্যড, আদিম হায়দার, হাজী মোঃ হাসান উদ্দিন, জুয়েল হোসেন জয়, দীন মোহাম্মদ নীরব, লীটন প্রমুখ।

টঙ্গী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু, ৫৫নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক মোঃ দেলোয়ার হোসেন, গাজীপুর মহানগর যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা ৪৯ নং ওয়ার্ড যুবলীগের প্রভাবশালী নেতা আলহাজ্ব মোঃ জলিল গাজী ও ফজল করিমের নেতৃত্বে বিশাল আনন্দ মিছিল টঙ্গীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক, সকল বাঙালির আশার বাতিঘর, বাংলার অর্থনৈতিক মুক্তির কান্ডারী, বিশ্ববরেণ্য বিস্ময়কর নেতৃত্ব, বিশ্বের ‘মুকুট মনি’, (Mother of Huminity) খ্যাত জননেত্রী দেশরতœ শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে গাজীপুর মহানগর ছাত্রলীগের প্রভাবশালী নেতা, সাবেক সহ-সভাপতি রাজিব হায়দার সাদিম এর উদ্যোগে বিশাল আনন্দ মিছিল টঙ্গীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কলেজ মাঠে এসে সমাবেত হয়।

এছাড়া টঙ্গীর সিরাজ উদ্দিন বিদ্যানিকেতন এন্ড কলেজে জন্মদিন উপলক্ষ্যে শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো.ওয়াদুদুর রহমান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে যুক্তরাজ্যের বিনিয়োগ বৃদ্ধির আহবান পররাষ্ট্রমন্ত্রীর

রূপগঞ্জের গুলিবিদ্ধ হোটেল ব্যবসায়ী ঢামেকে ভর্তি

৭ মে জননেত্রী শেখ হাসিনা না ফিরলে দেশে গণতন্ত্রও ফিরতো না : তথ্যমন্ত্রী

মালয়েশিয়ায় ১৯ হাজারের বেশি ‘অবৈধ’ অভিবাসী গ্রেপ্তার

রাণীশংকৈলে ট্রাকের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

যুক্তরাজ্য, বেলজিয়াম, পর্তুগালের সাথে দ্বি-পক্ষীয় বৈঠক

অবশেষে ভাতার কার্ড পেলেন গোবিন্দগঞ্জের টেপা ও জাবেদা

নাটোরে অষ্টম স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ২

চট্টগ্রামে বিজিবি-বিএসএফ রিজিয়ন কমান্ডার ও ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে সীমান্ত সমন্বয় সম্মেলন

মেহেরপুরে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি

ব্রেকিং নিউজ :