300X70
বুধবার , ১৪ ডিসেম্বর ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টস হেরে বোলিং পেল বাংলাদেশ, জাকিরের অভিষেক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২২ ৯:৩৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে প্রথম টেস্টে টস ভাগ্য পক্ষে আসেনি বাংলাদেশের। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। এই ম্যাচে বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে ওপেনার জাকির হাসানের।

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ একাদশে রেখেছে দুই পেসার ও তিন স্পিনার। ওপেনিংয়ে থাকছেন দুই বাঁহাতি জাকির ও নাজমুল হোসেন শান্ত। রাখা হয়েছে ইয়াসির আলি চৌধুরী রাব্বিকেও। ইয়াসিরকে একাদশে নেওয়ায় জায়গা হয়নি মাহমুদুল হাসান জয়ের।

ঘরোয়া ক্রিকেটে টানা দুই মৌসুম রান করার পর ‘এ’ দলের হয়েও রান করে দলে আসেন জাকির। দেশের ১০১তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়ে গেল সিলেটের ২৪ পেরুনো বাঁহাতি ব্যাটারের।

ফর্মহীনতায় থাকা সাবেক অধিনায়ক মুমিনুল অনুমিতভাবেই ফিরতে পারেননি একাদশে। প্রিয় মাঠে এই প্রথম পারফরম্যান্সের কারণে একাদশের বাইরে থাকলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের খেলা সর্বশেষ টেস্টে জায়গা হারিয়েছিলেন মুমিনুল। এরপর ঘরোয়া ক্রিকেটেও বহাল থাকে তার রান খরা।

বাংলাদেশের পেস আক্রমণ সামলাবেন ইবাদত হোসেন ও খালেদ আহমদ। মেহদী হাসান মিরাজ, সাকিব আল হাসানের সঙ্গে স্পিনে বড় অস্ত্র তাইজুল ইসলাম।

একই ধরণের সমন্বয় নিয়ে নেমেছে ভারতও। উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ থাকছেন পেস আক্রমণে। বাঁহাতি স্পিনার আকসার প্যাটেল, বাঁহাতি রিষ্ট স্পিনার কুলদীপ যাদবের সঙ্গে আছেন অভিজ্ঞ অফ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। রোহিত শর্মা না থাকায় লোকেশ রাহুলের সঙ্গে ইনিংস ওপেন করবেন শুভমান গিল।

ভারত একাদশ: লোকেশ রাহুল, শুভমান গিল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশভ পান্ত, রবীচন্দ্রন অশ্বিন, আকসার প্যাটেল, কুলদীপ যাদব, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ একাদশ: জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :