300X70
মঙ্গলবার , ১০ আগস্ট ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টাংগাইলে সেনাবাহিনীর টহল কার্যক্রম ও আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১০, ২০২১ ১১:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি, এনডিইউ, পিএসসি আজ মঙ্গলবার (১০ আগস্ট) টাংগাইল জেলায় অপারেশন কোভিড শীল্ড (পর্ব-২) এর আওতায় সেনাবাহিনী কর্তৃক পরিচালিত টহল কার্যক্রম পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি কর্তব্যরত সেনাসদস্যদের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মত বিনিময় করেন।

সেনাবাহিনী প্রধান কোভিড-১৯ মোকাবেলায় টাঙ্গাইল জেলায় সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের ভ‚মিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সকলকে সরকার প্রদত্ত বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে দূর্যোগ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

বাংলাদেশ সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যে কোন দূর্যোগ মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের দিক নির্দেশনায় অসামরিক প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শনকালে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া – মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন সহ সেনাসদরের ঊধর্¡তন কর্মকর্তাগণ এবং উক্ত এলাকার জন্য দায়িত্বপ্রাপ্ত ৯৮ সংমিশ্রিত ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম আসাদুল হক উপস্থিত ছিলেন।

টহল পরিদর্শন ছাড়াও সেনাপ্রধান ময়মনসিংহে সদর দপ্তর আর্মি ট্রেনিং এ্যান্ড ডকট্রিন কমান্ড এবং টাঙ্গাইলের ঘাটাইলে ১৯ পদাতিক ডিভিশন পরিদর্শন করেন। ১৯ পদাতিক ডিভিশনে তিনি সকল পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদান করেন এবং অফিসারদের সাথে মত বিনিময় করেন।

উল্লেখ্য, কোভিড-১৯ এর সংক্রমন রোধে অসামরিক প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার উদ্দেশ্যে গত ০১ জুলাই ২০২১ তারিখ হতে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ প্রেক্ষিতে ১৯ পদাতিক ডিভিশনের আওতাধীন জেলাসমূহে মোতায়েনকৃত সেনাসদস্যগণ নিয়মিত টহল পরিচালনা করছে। টহল পরিচালনার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী করোনা মহামারীর কারণে ক্ষতিগ্রস্থ দুস্থ পরিবারদের মাঝে নিজ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং বিভিন্ন এলাকায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও ঔষধ প্রদান করছে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় অসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রম জারি রেখেছে। বাংলাদেশ সেনাবাহিনীর মৌলিক দায়িত্ব পালনে সকল সেনাসদস্যদের উৎকর্ষতা অর্জনের প্রতি বিশেষ গুরুত্বারোপ করে সেনাবাহিনী প্রধান বিভিন্ন ফরমেশনসমূহে নিয়মিত প্রশিক্ষণ পরিদর্শন অব্যাহত রেখেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রোগী এবং এটেনডেন্টদের জন্য বিনামূল্যে পরিবহন সেবা চালু

দখল হয়ে যাওয়া রাস্তার তালিকা দিতে ডিএনসিসি মেয়রের নির্দেশ

বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : প্রতিমন্ত্রী পলক

কচুরিপানা ও ভাসমান ময়লা-আবর্জনা অপসারণে অত্যাধুনিক মেশিন আনা হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী

কমছে স্বর্ণের দাম!

সান্তাহার পৌরসভার সংস্কারহীন ড্রেন ভোগান্তি

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইসলামী ব্যাংকের আলোচনা অনুষ্ঠান

জি-২০ উন্নয়ন মন্ত্রীদের বৈঠকে যোগ দিতে ভারত সফরে পররাষ্ট্রমন্ত্রী

তরুণ-তরুণীদের উদ্ভাবনী চিন্তা-চেতনা স্মার্ট বাংলাদেশ গড়তে কার্যকর অবদান রাখবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

লালমনিরহাটে পুলিশের ফাঁকা গুলি॥ অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন

ব্রেকিং নিউজ :