300X70
বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সান্তাহার পৌরসভার সংস্কারহীন ড্রেন ভোগান্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৭, ২০২২ ১১:৪৮ অপরাহ্ণ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘির সান্তাহার ইউনিয়ন পরিষদ ভবনের মূল ফটকে পৌরসভার ঢাকনাহীন ও ভাঙচোড়া ড্রেনটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় দিন দিন সেবাপ্রত্যাশীদের ভোগান্তি বাড়ছে।

বুধবার সকালে সরেজমিন ইউনিয়ন পরিদের সামনে গিয়ে দেখা যায়, প্রয়োজনিয় কাজ শেষ করে কেউ লাফিয়ে লাফিয়ে আবার কেউ ভয়ে ভয়ে ড্রেন পর হয়ে আসছেন। এদিকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গত ৬ মাস আগে ড্রেনটি সংস্কার করার জন্য পৌর কর্তৃপক্ষের কাছে আবেদন করলেও আজ পর্যন্ত কোনো পদক্ষেপ নিতে দেখা যায় নি।

খোঁজ নিয়ে জানাযায়, উপজেলার সান্তাহার রেল যোগাযোগের জন্য প্রসিদ্ধ একটি শহর। শুরুতে এখানে শুধু মাত্র সান্তাহার ইউনিয়ন থাকলেও পরবর্র্তীতে ‘ক’ ও ‘খ’ নামে পরিষদটি দু’ভাগে বিভক্ত হয়। এরপর ১৯৮৮ সালে স্থাপিত সান্তাহার পৌরসভা, যা বর্তমানে প্রথম শ্রেণীতে উন্নিত। এদিকে সেই পুরাতন জায়গায় রয়ে গেছে ইউপি ভবনটি। যা বর্তমানে পৌর শহরে অবস্থিত হওয়ায় নানা ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে ইউনিয়নের সেবাগ্রহীতাদের। এখন সেই ইউপি ভবনের মূল ফটকে ঢাকনাহীন ও ভাঙচোড়া একটি ড্রেনের কারনে ঝুঁকি নিয়ে পরিষদে সেবা নিতে আসছেন জনসাধারনরা।

সেবা নিতে আসা ইউনিয়নের সন্দিড়া গ্রামের বাসিন্দা সাগর হোসেন জানান, সংস্কারহীন ড্রেনের কারনে সামনে মটরসাইকেল রাখা তো দূরের কথা হেঁটে পার হতেও ভয় লাগে। একটি পরিষদে প্রতিদিন হাজারো লোকজন সেবা নিতে আসে। অথচ দীর্ঘদিন ধরে সংস্কারের উদ্যোগ নেই। এমন পরিস্থিতিতে বলা চলে ‘পৌরসভার ছোট একটি সংস্কারহীন ড্রেনের কারনে দুর্ভোগে পড়েছেন পুরো ইউনিয়নের বাসিন্দারা’।

সমস্যা নিরসনের কথা জানতে চাইলে ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি বলেন, ড্রেনটি সংস্কারের জন্য এপ্রিলে পৌর কর্তৃপক্ষকে লিখিত আবেদন দেয়া হয়েছে। এরপর আমি ব্যক্তিগতভাবে মুঠফোনে মেয়র সাহেবের সাথে যোগাযোগও করেছিলাম। কিন্তু আজপর্যন্ত তারা কোনো ব্যাবস্থা গ্রহণ করেন নি। ফলে দিনদিন ভোগান্তি বাড়ছে। তারা যদি সংস্কার না করে তাহলে শিগগিরই জনস্বার্থে আমরা এ সমস্যা নিরসন করতে উদ্যোগ নেবো।

সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, ড্রেনটি সংস্কারের জন্য ঢাকনা বানানো হচ্ছে। অল্প দিনের মধ্যেই ড্রেনটি সংস্কার করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পাঁচ বছরমেয়াদী ট্রেড লাইসেন্স ইস্যুর মাধ্যমে স্মার্ট গভার্নেন্সের পথে আরেক ধাপ এগিয়েছি : মেয়র শেখ তাপস

আওয়ামী লীগ এখন অনেক জনপ্রিয় : মেয়র আইভী

বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন’ এর জন্য ২ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠান মনোনীত

স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যায় জিয়া সরারসি জড়িত ছিল : মেয়র শেখ তাপস

টঙ্গীতে বিআরটি প্রকল্পের ক্রেণ উল্টে আহত ৮

গৃহবধূ হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

অগ্নিসন্ত্রাসীরা আবার এক হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন তুরস্ক-কাতার-আমিরাতের নেতারা

হৃতিক রোশান-কে সাথে নিয়ে মাউন্টেন ডিউ’র নতুন ধামাকা

জুড়ী উপজেলা আ.লীগের সভাপতি বদরুল হোসেনের জানাজায় পরিবেশমন্ত্রী

ব্রেকিং নিউজ :