300X70
মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রতিপক্ষ বাংলাদেশ, দলে ২ পরিবর্তন চান হরভজন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারের পর ভারতকে একাদশে পরিবর্তন আনার পরামর্শ দিলেন হরভজন সিং। লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় রিশাভ পান্ত ও যুজবেন্দ্র চাহালকে বাংলাদেশের বিপক্ষে খেলানো উচিত বলে মনে করেন সাবেক ভারতীয় স্পিনার।

পাকিস্তান ও নেদারল্যান্ডসকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর পর রবিবার (৩০ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটে হারে ভারত। ৪৯ রানে ৫ উইকেট হারানোর পর সূর্যকুমার যাদবের ৪০ বলে ৬৮ রানের ইনিংসের সুবাদে ১৩৩ রানের পুঁজি পায় রোহিত শর্মার দল।

ওপেনার রাহুল প্রথম তিন ম্যাচেই ব্যর্থ হয়েছেন। তিন ইনিংসে তার রান ৪, ৯ ও ৯। পড়তি ফর্মের কথা বিবেচনা করে তাকে বাইরে রেখে পান্তকে দিয়ে ওপেন করানো উচিত বলে মনে করেন হরভজন। কিপার-ব্যাটসম্যান পান্তের এমনিতেও একাদশে ঢোকার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিপিংয়ের সময় কাঁধে ব্যথা পেয়ে মাঠ ছেড়ে যান দিনেশ কার্তিক। শেষ পাঁচ ওভারে তার জায়গায় কিপিং করেন পান্ত। বাংলাদেশের বিপক্ষে কার্তিকের খেলা নিয়ে তাই সংশয় আছে যথেষ্ট।
সোমবার (৩১ অক্টোবর) হরভজন বলেন, পান্তকে দিয়ে ওপেন করালে বাঁহাতি-ডানহাতি কম্বিনেশনও পাওয়া যাবে। তিনি বলেন, তাদের (ভারতীয় টিম ম্যানেজমেন্ট) হয়তো কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। রাহুল দুর্দান্ত খেলোয়াড়। আমরা সবাই জানি, ও একজন ম্যাচ উইনার। কিন্তু সে যদি ফর্মহীনতায় এভাবে সংগ্রাম করতে থাকে, তাহলে আমি মনে করি, ওর বদলে রিশাভ পান্তকে নেওয়া উচিত।

হরভজন আরও বলেন, কার্তিক চোট পেয়েছে, আমি জানি না ওর কী অবস্থা। যদি ও না খেলতে পারে, তাহলে রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে পারে পান্ত। এতে বাঁহাতি-ডানহাতি কম্বিনেশন পাওয়া যাবে।

প্রথম তিন ম্যাচেই খেলা অফ স্পিনার অশ্বিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ ওভারে দেন ৪৩ রান। তার জায়গায় লেগ স্পিনার চেহেলকে কেন খেলানো উচিত, সেটিও তুলে ধরলেন হরভজন।

তিনি বলেন, আমি মনে করি, অশ্বিনের জায়গায় যুজবেন্দ্র চেহেলকে আনা উচিত। ও একজন উইকেট শিকারি। ও যদি ২-৩ উইকেট তুলে নেয়, তাহলে কিছু রান খরচে আপত্তি নেই। চেহেল বড় ম্যাচ উইনার এবং টি-টোয়েন্টিতে বিশ্বের শীর্ষ বোলারদের একজন।

অ্যাডিলেইডে বুধবার (২ নভেম্বর) মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :