300X70
মঙ্গলবার , ৩ জানুয়ারি ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে গোলাবারুদ ও আগ্নেয়াস্ত্রসহ আটক ৬

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ সিমান্তে বাংলাদেশ কোস্টগার্ডের দীর্ঘ ৯ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযানে ১৪ টি আগ্নেয়াস্ত্র, ৪৮৬ রাউন্ড গোলাবারুদ ও মাদকদ্রব্য ও আইন শৃঙ্খলা বাহিনীর পোশাকসহ সহ ৬ জন সশস্ত্র ডাকাত আটক হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ডের লেঃ কমান্ডার বিএন মিডিয়া কর্মকর্তা আব্দুর রহমানের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ‍্যমে এ তথ্য নিশ্চিত করে সংবাদ সন্মেলন টেকনাফ স্টেশান কমান্ডার মোঃ মহিউদ্দিন জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে (২ জানুয়ারি) শাহপরী দ্বীপ সংলগ্ন নাফ নদীর মোহনায় একটি সক্রিয় অস্ত্রধারী ডাকাতদল ফিশিং বোটে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে, আনুমানিক ১ টার দিকে কোস্ট গার্ড স্টেশন সেন্টমার্টিন কর্তৃক নাফ নদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল তাদের বোট নিয়ে নাফ নদীর মোহনা হতে টেকনাফের দিকে দ্রæত সরে যাওয়ার চেষ্টা করতে থাকে।

স্টেশন সেন্টমার্টিন কর্তৃক ডাকাত দলকে ধরতে ধাওয়া অব্যাহত রেখে কোস্ট গার্ড স্টেশন টেকনাফকে উক্ত তথ্যটি অবগত করা হয়। স্টেশন টেকনাফ হতে চৌকস আরেকটি আভিযানিক দল বোটটির পিছু নেয় এবং ধাওয়া করলে এক পর্যায়ে স্পীড বোটটি টেকনাফ থানাধীন রঙ্গিখালীর নিকটবর্তী খড়ের দ্বীপে ডাকাত সদস্যদেরকে নামিয়ে।দ্রæত মায়ানমারের অভ্যন্তরে প্রবেশ করে। এসময় ডাকাত সদস্যরা দ্বীপের বনের মধ্যে লুকিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড স্টেশান টেকনাফ ও সেন্টমার্টিনের আভিযানিক দল দুটি যৌথভাবে দ্বীপটি চারদিক থেকে ঘিরে ফেলে। অভিযান চলাকালীন কোস্টগার্ড কর্তৃক ডাকাত দলের মূল আস্তানা ঘেরাও করে ৬ জন সশস্ত্র ডাকাত সদস্যকে আটক করা হয়।

আটককৃত ডাকাতরা হলেন, রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্প-১৩ এর মোঃ ইব্রাহিম (২৩), ২২ নং উনচিপ্রাং
মোঃ আমিন (৩৩), রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্প-১৩ এর মোঃ আরিফ (৩৩), রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্প-১৩ মাহমুদুর রহমান (১৮), উনচিপ্রাং রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্প- ২২ এর মোঃ কানিজ (২৪), বালুখালী রেজিস্ট্রার্ড রোহিঙ্গা ক্যাম্প-১৪, মোঃ নবী হোসেন (২৮)।

উক্ত ডাকাত সদস্যদের তথ্যমতে খড়ের দ্বীপের বনের মধ্যে চিরুণী অভিযান পরিচালনা করে বিদেশী পিস্তল ২ টি, একনলা বন্দুক ৩ টি, এলজি ২ টি, শর্ট গান ১ টি, দেশী পিস্তল ৬ টি, পিস্তলের ম্যাগাজিন ৪ টি, তাজা গোলা ৪৫০ রাউন্ড, ফাঁকা গোলা ৩৬ রাউন্ড, রামদা ৪ টি, ইয়াবা ২০,০০০ পিস, বিদেশী মদ ২১ বোতল, বিয়ার ৫৫১ ক্যান, ডাকাতি কাজে ব্যবহৃত পোষাক ৭ সেট, হ্যান্ডকাফ ১ টি, ল্যান্ড ফোন ১ টি, বাটন মোবাইল ৪ টি জব্দ করা হয়।

উক্ত দ্বীপটি টেকনাফ হতে দূরবর্তী, বিচ্ছিন্ন এবং জনশূণ্য হওয়ায় এই সুযোগটি কাজে লাগিয়ে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবত ডাকাতি, মাদকদ্রব্য ও মানব পাচারসহ বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে আসছিল বলে কোস্ট গার্ডের কাছে গোয়েন্দা তথ্য ছিল। উক্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোস্ট গার্ড স্টেশন টেকনাফ ও সেন্টমার্টিন যৌথভাবে দীর্ঘ ৯ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে বিপুল পরিমান অস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্যসহ ৬ জন ডাকাত সদস্য আটক করতে সক্ষম হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আলজেরিয়ার সাবেক প্রেসিডেন্ট মারা গেছে

ব্যাংকিং সুবিধার বাইরে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক অন্তর্ভুক্তিতে ব্র্যাক ব্যাংকের ট্যালি লোন ‘দ্রুতি’

১২ হাজার টাকা জরিমানা আদায় ২ কিমি ফুটপাত দখলমুক্ত

ব্র্যাক ব্যাংক ও সন্ধানী অ্যাসেট ম্যানেজমেন্টের কাস্টোডিয়াল সার্ভিস চুক্তি

ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে এবার ফিলিস্তিনি শ্রমিককে হত্যার অভিযোগ

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে : বিদেশি পর্যবেক্ষক

অনগ্রসর রাখাইন জনগোষ্ঠীর সেবায় দেওয়ার প্রতিশ্রুতি এমবিবিএস শিক্ষার্থী ম্যাচোখেনের

ডেঙ্গুতে মৃত্যু ১৪০০ ছাড়ালো, ভর্তি ২ লাখ ৭৯ হাজার ৯০৪ জন

পুলিশের ভয়ে পালাতে গিয়ে ওয়ারেন্টের আসামির মৃত্যু

তিস্তায় হঠাৎ ভয়াবহ বন্যায় রেড অ্যালার্ট জারি

ব্রেকিং নিউজ :