300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৫০ হাজার পিস ইয়াবাসহ মায়ানমার নাগরিক আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২৩ ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথভাবে বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক দুটি অভিযানে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মায়ানমার নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ পরিবেশ টাওয়ার এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে সাবরাং বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ নাফ নদীতে নৌ টহলরত অবস্থায় থাকে। এসময় বিজিবি টহলদল ৩ জন ব্যক্তিকে একটি কাঠের নৌকাযোগে নাফ নদী পার হয়ে সাবরাং পরিবেশ টাওয়ার এলাকার দিকে নদীর কিনারায় আসতে দেখে।

অতঃপর নৌকা হতে একজনকে একটি প্লাস্টিকের ব্যাগসহ নেমে নদীর কিনারায় অপেক্ষারত অপর একজন লোকের নিকট ব্যাগটি হস্তান্তরের সময় বিজিবি টহলদল খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল ধাওয়া করে তাদের মধ্য থেকে একজনকে প্লাস্টিকের ব্যাগসহ আটক করতে সক্ষম হয়।

অপর ৩ জন নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে আটককৃত ব্যক্তির কাছে প্রাপ্ত প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত কাঠের নৌকাটিও জব্দ করা হয়।

আটককৃত মাদক পাচারকারীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে মায়ানমারের মংডু জেলার মুন্নিপাড়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে রফিক মিয়া (২৫)। তাকে ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, বিকেলে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ জীম্বংখালী বিওপি’র টহলদল দায়িত্বপূর্ণ শুকুরের ঘের নামক এলাকায় অভিযান পরিচালনা করে মাদক কারবারীদের ফেলে যাওয়া প্লাস্টিকের জারিকেনের ভেতর থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নৌকার বিরুদ্ধে মূল প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী, ৫৯ শতাংশই আ লীগের

রাজধানীর পল্লবীতে টিসিবির তেল, চিনি ও ডালসহ ৩ জন গ্রেফতার

মতিঝিলে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

অসহায় শীতার্তদের মাঝে বসুন্ধরা গ্রুপের সহযোগিতা অব্যহত

চলে গেলেন প্রবীণ সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা এম শাহজাহান মিয়া

রুপগঞ্জের অগ্নিকান্ড: শ্রম মন্ত্রণালয়ের ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

জাল টাকার কারখানার সন্ধান, আটক ৩

ফেনসিডিল মাদক, পরিবহন করা অবৈধ : আপিল বিভাগ

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠকন্যা শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির ই-পোস্টার প্রকাশ

গাজীপুরে বিচার দাবীতে অসহায় পরিবারের সংবাদ সম্মেলন

ব্রেকিং নিউজ :