300X70
শনিবার , ২৯ জুলাই ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে  ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১৯,৪০০ পিস ইয়াবাসহ আটক ১

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৯, ২০২৩ ৪:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক পৃথক অভিযানে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

অদ্য ২৯ জুলাই ২০২৩ তারিখ রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ নাইট্যংপাড়া এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধী টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বনের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ০০৪৫ ঘটিকায় টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী অতিক্রম করে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই দ্রুত দৌড়ে পালানোর সময় তাদের হাতে থাকা একটি পোটলা মাটিতে পড়ে যায় এবং তারা রাতের অন্ধকারের সুযোগে দ্রুত পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে তল্লাশী অভিযান পরিচালনা করে একটি পোটলার ভেতর হতে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় ০১৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে, আজ সকালে গোপন সংবাদের ভিত্তিতে দায়িত্বপূর্ণ শীলখালী অস্থায়ী চেকপোস্টে টেকনাফ হতে কক্সবাজারগামী একটি প্রাইভেটকার থামিয়ে প্রাইভেটকারটি তল্লাশী করে চালকের সীটের ডান পার্শ্বে বডির ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে প্রাইভেটকারসহ চালক মোঃ সাদ্দাম হোসেন (২৮), পিতা-মোঃ রশিদ, মাতা-ছালেহা বেগম, গ্রাম- উলাল পাড়া, পোস্ট- টেকনাফ, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার-কে আটক করা হয়। চালককে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ সড়কপথ ব্যবহার করে টেকনাফ হতে কক্সবাজারে মাদকদ্রব্য পাচার করে আসছে।

এর আগে গত ২৮ জুলাই ২০২৩ তারিখ রাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র টহলদল দায়িত্বপূর্ণ নাজিরপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে একজন মাদক কারবারীর ফেলে যাওয়া ব্যাগের ভেতর হতে ৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এনার্জিপ্যাকের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

১৪ ফেব্রুয়ারি স্পট মার্কেটে ২ কোম্পানির লেনদেন

পিকে হালদারকে ফিরিয়ে আনতে আইনি প্রক্রিয়া শুরু পুলিশের

জাতিসংঘে রাশিয়ার বিরুদ্ধে ভোট দেয়নি বাংলাদেশ

ঢাবির গেস্টরুমে শিক্ষার্থীকে ছাত্রলীগের নির্যাতন

সরকার প্রাকৃতিক সম্পদের হিসাব প্রণয়নের উদ্যোগ নিয়েছে : পরিবেশমন্ত্রী

৩০ দিনের মশা নিধন কর্মসূচির ঘোষণা ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামের

দেশে ৯৬.৫১ মিলিয়ন কেজি উৎপাদিত চায়ের মধ্যে উত্তরাঞ্চলে উৎপাদন ১৪.৫৫ মি.কেজি

বাউবি’র এইচ.এস.সি পরীক্ষা ২০২৩ এর ফল প্রকাশ

উদোক্তা মেলা দেশীয় পোশাক ক্রয়ে মানুষকে উদ্বুদ্ধ করবে : প্রতিমন্ত্রী ইন্দিরা

ব্রেকিং নিউজ :