300X70
বুধবার , ২৩ মার্চ ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঠাকুরগাঁওয়ে ১৫টি লেভেল ক্রসিংয়ের মধ্যে ১২টি অরক্ষিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৩, ২০২২ ১:৫৯ পূর্বাহ্ণ

রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় রেল বিভাগের অনুমোদিত ১৫টি লেভেল ক্রসিংয়ের মধ্যে ১২টিই অরক্ষিত। এসব অরক্ষিত লেভেল ক্রসিংয়ে নেই কোন গেটম্যান। শুধু সতর্কতামূলক সাইনবোর্ড দিয়েই দায় এড়ানোর চেষ্টা করছে রেল কর্তৃপক্ষ। কিন্তু সব লেভেল ক্রসিংয়ে সতর্কতামূলক সাইনবোর্ডও নেই। যে গুলোতে রয়েছে তার বেশির ভাগই অবহেলা আর অযত্নে পড়ে আছে। মানুষ ভুলেও সেদিকে চোখ ফিরে তাকায় না।

ঠাকুরগাঁও পীরগঞ্জ-ঢাকা রেল রুটে প্রতিদিন ঢাকাগামী তিনটি আন্তঃনগর, রাজশাহীগামী দুটি মেইল এবং একটি লোকাল ট্রেন চলাচল করে। অনুমোদিত ছাড়াও আরও বেশ কয়েকটি লেভেল ক্রসিং রয়েছে। অনুমোদিত এবং অনঅনুমোদিত মিলে ২০টিও অধিক লেভেল ক্রসিং দিয়ে প্রতিনিয়ত ভারি যানবাহন ছাড়াও রিকসা, ভ্যান, সাইকেল, মোটরসাইকেলসহ অসংখ্য মানুষ যাতায়াত করেন। অরক্ষিত লেভেল ক্রসিংগুলোর মধ্যে পৌর শহরের জগথা ও মিত্রবাটি এবং ভোমরাদ ইউনিয়নের মিলন বাজার ও সেনুয়া বাজার গুরুত্বপূর্ণ। এসব লেভেল ক্রসিং দিয়ে যানবাহন ও মানুষ বেশি চলাচল করে।

চলতি  বছরে এ উপজেলায় ট্রেনে কাটা পড়ে সাত জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জগথা লেভেল ক্রসিনয়ে জেলা জজশীপের দুই কর্মচারী আন্তঃনগর ট্রেনে কাটা পড়ে মারা যায়। কয়েক দিন আরেক জন। সেনুয়া-মিলন বাজার এলাকায় দুইজন এবং সাগুনী-বাশগাড়া এলাকায় আরো দুইজন ট্রেনে কাটা পড়ে মারা যায়। গত মঙ্গলবার রাতেও সেনুয়ায় ট্রেনে কাটা পড়ে ১জনের মৃত্যু হয়েছে। জগথা লেভেল ক্রসিংয়ে জেলা জজশীপের দুই কর্মচারী ট্রেনে কাটা পড়ে মারা যাওয়ার পর স্থানীয়রা এ লেভেল ক্রসিংয়ে বাঁশের বেরিয়ার দিয়ে সুরক্ষার ব্যবস্থা করেন। ট্রেন আসার সময়ে উপস্থিত যে কেউ বাঁশের বেরিয়ার নামিয়ে দেয়। আবার ট্রেন চলে গেলে তুলে দেয়।

এব্যাপারে পীরগঞ্জ পৌরসভার মেয়র  বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক বলেন, এপজেলার লেভেল ক্রসিংগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। প্রায় দুর্ঘটনা ঘটছে। অত্যন্ত শহরের গুরুত্বপূর্ণ লেভেল ক্রসিংগুলো সুরক্ষার ব্যবস্থা করা দরকার।

পীরগঞ্জ রেল ষ্টেশনের সহকারি মাস্টার সোহরাব হোসেন জানান, ভোমরাদ হতে পার্শ্ববর্তী বোচাগঞ্জের সুলতানপুর স্টেশন পর্যন্ত ১৫টি লেভেল ক্রসিং রয়েছে। এর মধ্যে শহরের বটতলা, শহীদ অধ্যাপক গোলাম মোস্তাফার সমাধিস্থল সড়ক এবং বাকের পুলের কাতিহার লেভেল ক্রসিংয়ের সুরক্ষার জন্য গেটম্যান ও বেরিয়ার আছে। বাকি গুলো ঝুঁকিপূর্ণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তুরস্কে পৌঁছেছেন রাষ্ট্রপতি

দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা মেনে নেওয়া হবে না : শ ম রেজাউল করিম

কসবার আড়াইবাড়ী দরবার শরীফের পীর সাহেবের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক

টঙ্গীতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আনন্দ র‌্যালী

অরিন শর্মাকে আজীবন শিক্ষাবৃত্তি পুরষ্কার দিলো বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিঃ

টিটু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক দশক ধরে পলাতক আসামী গ্রেফতার

সারাবিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ১০ লাখ ছাড়াল

বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল প্রতিযোগিতা-২০২২ সমাপ্ত

ভিশনস্প্রিং ও ব্র্যাকের যৌথ উদ্যোগে স্বাভাবিক দৃষ্টি ফিরে পেয়েছে ২০ লক্ষ নিকট দৃষ্টির ত্রুটির মানুষ

সচিব তানভীর তরফদার জুম্মনের করোনা থেকে মুক্তিতে দোয়া অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :