300X70
রবিবার , ১২ মার্চ ২০২৩ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিএনসিসিতে মশক কর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১২, ২০২৩ ৬:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসারদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। রবিবার (১২ মার্চ ২০২৩) সকাল ১১.০০ ঘটিকা থেকে দিনব্যাপি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল- ৭ ও ৮ এ কর্মরত মশক নিধন কর্মীদের উত্তরা কমিউনিটি সেন্টারে প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১ মার্চ, ২০২৩ থেকে মশক নিধন কর্মী ও মশক সুপারভাইসার প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসূচীর আওতায় ইতোমধ্যে অঞ্চল-১,২,৩,৪,৫ ও ৬ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আগামী ১৩ মার্চ, সোমবার মহাখালী কমিউনিটি সেন্টারে অঞ্চল-৯ ও ১০ এর মশক নিধন কর্মীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

মশক কর্মীদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কর্মসূচীতে তাত্ত্বিক বিষয় ছাড়াও হাতে কলমে মশার প্রজনন স্থল শনাক্তকরণ ও ধ্বংস এবং কীটনাশক প্রয়োগ পদ্ধতি সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

ব্রিঃ জেঃ মোঃ জোবায়দুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি করপোরেশন, অধ্যাপক ডঃ কবিরুল বাশার, প্রাণিবিদ্যা বিভাগ ,জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়, লেঃ কর্নেল মোঃ গোলাম মোস্তফা সারোয়ার, উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং কৃষিবিদ আসিফ ইকবাল, ঊর্ধ্বতন কিট নিয়ন্ত্রণ কর্মকর্তা প্রশিক্ষণ প্রদান করবেন।

এছাড়াও প্রশিক্ষণ অনুষ্ঠানে অঞ্চল- ১ ও ৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ জুলকার নায়ন ও সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :