300X70
শুক্রবার , ১ সেপ্টেম্বর ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী কর্মসূচির ঘোষণা যুবলীগের

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১, ২০২৩ ১০:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ ডেঙ্গু প্রতিরোধে দেশব্যাপী ওয়ার্ডভিত্তিক কর্মসূচি ঘোষণা করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। তিনি বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় ঢাকাসহ সব মহানগরে ওয়ার্ডভিত্তিক কর্মসূচি হাতে নিতে হবে। আমরা নিজেরা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে পাড়া-প্রতিবেশীদের উদ্বুদ্ধ করতে পারলে এই দুর্যোগ মোকাবিলা সম্ভব।’

বৃহস্পতিবার মিরপুর-১০ নম্বর গোল চত্বরে (ফলপট্টি) যুবলীগ আয়োজিত ‘ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম ও পরিচ্ছন্নতা’ অভিযানে তিনি এ ঘোষণা দেন।

এ কর্মসূচি লোক দেখানো কার্যক্রম বা নামকাওয়াস্তে কর্মসূচি নয় উল্লেখ করে তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এই মুহূর্তে তাৎপর্যপূর্ণ। যেহেতু এখন ডেঙ্গু প্রায় মহামারি রূপ ধারণ করেছে, সচেতন নাগরিক হিসেবে আমরা ঘরে বসে থাকতে পারি না। দায়িত্বশীল নাগরিক হিসেবে ভূমিকা রাখতে হবে আমাদের। নিজেরা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার পাশাপাশি অন্যকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে সহযোগিতা করতে হবে। তৃণমূলে নিয়ে যেতে হবে আমাদের এ কার্যক্রম।

তিনি আরও বলেন, ডেঙ্গু মোকাবিলায় ঢাকাসহ সব মহানগরে ওয়ার্ডভিত্তিক কর্মসূচি হাতে নিতে হবে। আমরা নিজেরা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে পাড়া-প্রতিবেশীদের উদ্বুদ্ধ করতে পারলে এ দুর্যোগ মোকাবিলা সম্ভব।

যুবলীগ চেয়ারম্যান বলেন, সরকারের প্রচেষ্টার পাশাপাশি আমাদের প্রত্যেকের নিজ নিজ বাড়ির আঙিনা ও আবাসস্থল পরিষ্কারের উদ্যোগ নিতে হবে। এতে স্বল্প সময়ের জন্য হলেও ডেঙ্গু থেকে আমরা মুক্তি পাবো। মশা নিধনে একমাত্র উপায় হলো জনসচেতনতা। আমরা নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে এ সমস্যা সমাধান সম্ভব হবে।

যুবলীগের কর্মসূচির মধ্যে রয়েছে- জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ, পোস্টার, ই-পোস্টার প্রকাশের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি ও প্রচার-প্রচারণা চালানো; ডেঙ্গুবিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে থানা-উপজেলা-আসনভিত্তিক র্যালি করা; রক্তদান কর্মসূচি হাতে নেওয়া; কেন্দ্রীয় যুবলীগের পক্ষ থেকে টেলিমেডিসিন টিম এবং প্রতিটি জেলা ও মহানগরে টেলিমেডিসিন টিম গঠন করা; সচেতনতামূলক ভিডিও বার্তা প্রচার করা; দেশের সব মহানগর ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ, হাবিবুর রহমান পবন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী ও দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।

 

 

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অটোমেটেড চালান সিস্টেম চালু হলো এবি ব্যাংকে

জবিতে ২০তম গ্রেডে নয় নিয়োগ হয়েছে ১৮তম গ্রেডে, বেতন স্থগিত

পর্যাক্রমে ২০৪১ সালের মধ্যে এক হাজার গ্রামকে স্মার্টফার্মিংয়ের আওতায় নিয়ে আসা হবে

জাতীয় উন্নয়ন লক্ষ্যসমূহ বাস্তবায়নে অর্থবহ অবদান নিশ্চিতকরণের লক্ষ্যেই মেধাসম্পদ নীতিমালা ২০১৮ প্রণয়ন: সংস্কৃতি প্রতিমন্ত্রী

খাদ্যসংকটে মধুপুর জাতীয় উদ্যানের বন্যপ্রাণী

সাংবাদিক হত্যার ঘটনায় চেয়ারম্যান বাবু সাময়িক বরখাস্ত

শরীয়তপুরে শিক্ষক হত্যায় তৎকালীন ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের মৃত্যুদণ্ড

অল্পের জন্য রক্ষা পেল মুখ্যমন্ত্রী মমতা

তাসনুভা আহমেদ টিনা ‘গ্লোবাল ওম্যান লিডারস’ খেতাবে ভূসিত

সরকারের উন্নয়ন থেকে কেউ বঞ্চিত হচ্ছে না : সুজিত রায় নন্দী

ব্রেকিং নিউজ :