300X70
মঙ্গলবার , ৮ নভেম্বর ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডেনমার্কের বিশ্বকাপ দলে এরিকসেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৮, ২০২২ ১০:৩৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: গত বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে মাঠেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। আর কখনো মাঠে ফিরতে পারবেন কিনা এই শঙ্কাও তৈরি হয়েছিল। তবে এরিকসেন সুস্থ হয়ে ফুটবল ক্যারিয়ারকেও নতুন জীবন দিয়েছেন। আসছে কাতার বিশ্বকাপের জন্য ঘোষিত ডেনমার্কের প্রাথমিক স্কোয়াডেও জায়গা করে নিয়েছেন এই মিডফিল্ডার।

কাতারে বিশ্বকাপ মাঠে গড়াবে ২০ নভেম্বর। ফিফার কাছে চূড়ান্ত স্কোয়াড জমা দেওয়ার শেষ তারিখ ১৩ নভেম্বর। ডেনমার্ক আপাতত ২১ সদস্যের দল ঘোষণা করেছে। আরও পাঁচ জনের নাম ঘোষণা করবে তারা ইউরোপিয়ান সূচির শেষ রাউন্ডের পর।

গত বছর খেলা চলা কালেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পর এরিকসেনের শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়। এটি একটি ছোট ইলেকট্রনিক ডিভাইস, যা পেসমেকারের মতো কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে।

জীবন ও ক্যারিয়ারে এরপর অনেক বাধাই অতিক্রমণ করেছেন এরিকসেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার সময় এরিকসেন ছিলেন ইন্টার মিলানের খেলোয়াড়। কিন্তু তার শরীরে যে ইলেকট্রনিক ডিভাইস বসানো হয়, সেটি নিয়ে খেলার অনুমতি নেই ইতালিয়ান ফুটবলে। তাই বাধ্য হয়ে তার সঙ্গে চুক্তি বাতিল করে সেরি আর ক্লাবটি।

পরে গত জানুয়ারির দল বদলের শেষ দিন ‘ফ্রি এজেন্ট’ হিসেবে মৌসুমের বাকি অংশের জন্য ইংলিশ ক্লাব ব্রেন্টফোর্ডে যোগ দেন এরিকসেন। মার্চে জাতীয় দলে ফেরেন। ব্রেন্টফোর্ডের সঙ্গে স্বল্প মেয়াদের চুক্তি শেষ হয়ে যাওয়ার পর গ্রীষ্মকালীন দল বদলে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেড। এখন এরিকসেন অপেক্ষায় বিশ্বকাপে খেলার।

২২ নভেম্বর তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে ডেনমার্ক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :