300X70
মঙ্গলবার , ২৩ আগস্ট ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা ইপিজেডে বাংলাদেশি কোম্পানির ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৩, ২০২২ ৫:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশি কোম্পানি মেসার্স ট্রেন্ডি টেক্সটাইলস লিমিটেড ঢাকা ইপিজেডে একটি নিট কম্পোজিট টেক্সটাইল শিল্প স্থাপন করতে যাচ্ছে। সম্পূর্ণ দেশীয় মালিকানাধীন প্রতিষ্ঠানটি ৩৮.৯৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে যেখানে ২৯৯৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

প্রতিষ্ঠানটি বার্ষিক ১৫ মিলিয়ন পিস টি-শার্ট, ট্যাঙ্ক-টপ, পোলো শার্ট, সোয়েট শার্ট, কটন ও সিভিসি ফ্লিস জ্যাকেট ও ট্রাউজারস, হুডি জ্যাকেট, ফ্যান্সি লেডিস ও চিলড্রেন ওয়্যার এবং স্পোর্টস ওয়্যার উৎপাদন করবে। উল্লেখ্য, ঢাকা ইপিজেডের একটি বন্ধ কারখানা নিলাম প্রক্রিয়ায় বিক্রয়ের মাধ্যমে পুনরায় নতুন মালিকানায় পরিচালনার লক্ষ্যে এই চুক্তি স্বাক্ষরিত হল।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং মেসার্স ট্রেন্ডি টেক্সটাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাফিস মুনতাসির খান আজ মঙ্গলবার (২৩ আগস্ট) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে এ উপলক্ষ্যে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি চুক্তি স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :