300X70
শনিবার , ৩ ফেব্রুয়ারি ২০২৪ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তারুণ্যের শক্তি ও প্রযুক্তির শক্তির সমন্বয়ে গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ : প্রতিমন্ত্রী পলক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৩, ২০২৪ ৮:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ : তারুণ্যের শক্তি ও প্রযুক্তির শক্তির সমন্বয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বিশ্বের নেতৃত্ব দেবেন দেশের মেধাবী তরুণরা। তাদের সুযোগ্য করে গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী আজ হবিগঞ্জের চুনারুঘাটে দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে হার পাওয়ার প্রকল্পের অন্তর্ভূক্ত মাধবপুর, চুনারুঘাট, হবিগঞ্জ সদর উপজেলার নারী ফ্রিল্যান্সার ও নারী কল সেন্টার এজেণ্ট ক্যাটাগরীর মোট ২৬৫ জন প্রশিক্ষণার্থীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছেন। তিনি বলেন অসাম্প্রদায়িক, প্রগতিশীল, উদ্ভাবনী এবং সমস্যা সমাধানকারী মানসিকতা সম্পন্ন স্মার্ট সিটিজেন, ক্যাশলেস, ইন্টারঅপারেবল এবং সাসটেইনেবল স্মার্ট ইকোনমি, পেপারলেস, অটোমেটেড স্মার্ট গভারমেন্ট এবং বৈষম্যমুক্ত অন্তর্ভুক্তিমূলক স্মার্ট সমাজ ব্যবস্থা এ ৪টি পিলার ঠিক করে দিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ।

তিনি আরো বলেন, হবিগঞ্জের তরুণ-তরুণীদের স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিতকরণে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। হবিগঞ্জে আগামী এক বছরের মধ্যে ১০০টি শেখ রাসেল আইসিটি ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। তাছাড়া স্মার্ট এমপ্লয়মেন্ট ডিজিটাল সেন্টার স্থাপনের মাধ্যমে প্রতিবছর এক হাজার তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সুযোগ পাবে। তারুণ্যের শক্তি এবং প্রযুক্তিগত দক্ষতা নিয়ে চুনারুঘাট মাধবপুর উপজেলা বাংলাদেশের মধ্যে রোল মডেল হবে। এখানে সারাদেশের মানুষ আসবে যুবক যুবতীদের কর্ম দক্ষতা এবং মনোবল দেখার জন্য।

জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে তারুণ্য সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুর হক সুমন, সংসদ সদস্য ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, তথ্য ও প্রযুক্তি অধিদফতর মহাপরিচালক মোস্তফা কামাল, জনপ্রিয় তারকা সোলাইমান সুখন, তৌহিদ আফ্রিদি, সালমান মোক্তাদির ও কণ্ঠশিল্পী তাসরিফ খান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুক্তিযুদ্ধের বাংলাদেশের বুনিয়াদ ঠিক রেখে সর্বোচ্চ আনুগত্য নিয়ে কাজ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

রিটেইল ব্যাংকিং সেবা সহজ করতে প্রাইম ব্যাংক-হিসাবী’র অংশীদারিত্ব

জুলিও কুরি পদক ; বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আন্তর্জাতিক স্বীকৃতির ৫০ বছর পূর্তি

সপ্তাহব্যাপী রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ শুরু

গ্রামীণফোনের স্কিটো হ্যাকাথনে বিজয়ী ‘সার্কিট ব্রোকার্স’

ইউপি উপ-নির্বাচন: লালমনিরহাটে চেয়ারম্যান পদে দুটি নৌকা ও একটি স্বতন্ত্র প্রার্থী জয়ী

ইসলামী ব্যাংক-রিয়া মানি ট্রান্সফার রেমিট্যান্স উৎসবে মোটরসাইকেল হস্তান্তর

ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন

বরগুনার পৌরশহরসহ নিম্নাঞ্চল প্লাবিত, দুর্ভোগে দু’সহাস্রাধিক মানুষ

বগুড়ায় কারখানায় আগুন: ৫ জনের মৃত্যু, আরও হতাহতের শঙ্কা

ব্রেকিং নিউজ :