300X70
বুধবার , ৪ জানুয়ারি ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তালিকার শীর্ষে এগিয়ে যে পাঁচ সিনেমা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৪, ২০২৩ ৩:৪৮ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক : বিনোদন প্রেমী বা সিনেমা দেখেন না এমন মানুষ খুজলে পাওয়াই যাবে না, তা কিন্তু নয়। আর যদি পাওয়াও যায় দেখা যাবে সেসব মানুষ কোন না কোন ভাবে সিনেমা কিংবা নাটক দেখেছেন। বিশেষ করে বাল্য জীবনেই সিনেমা দেখতে বেশি কৌতহল থাকে সব মানুয়ের। আর বিনোদন প্রেমীরা ডিজিটাল যুগে সময়ের সাথে তালমিলিয়ে গুগল সার্চে অভ্যস্ত হয়ে উঠেছে।

একারণে সিনেমার আদ্যপান্ত জানতেও মানুষ আশ্রয় নিচ্ছে গুগল বা ইউটিউবে। এবছর গুগল সার্চ ইঞ্জিন জায়ান্টে যেসব সিনেমার খোজ-খবর বেশি নিয়েছে, সেরকম কয়েকটি সিনেমার আদিঅন্ত নিয়ে বাঙলা প্রতিদিনের বিশেষ আয়োজন।

গুগল সার্চ অনুসন্ধানে থাকা প্রথম পাঁচটি সিনেমা নিয়ে আজকের বিশেষ প্রতিবেদন।
গুগল সার্চের তালিকার শীর্ষে রয়েছে ‘থর: দ্য লাভ অ্যান্ড থান্ডার’, ‘ব্ল্যাক অ্যাডাম’, ‘টপ গান: ম্যাভেরিক’, ‘দ্য ব্যাটম্যান’ ও ‘এনকানটো’। এবার জেনে নেওয়া যাক সেসব সিনেমার বিস্তারিত;

‘থর: লাভ অ্যান্ড থান্ডার’
হলিউড তারকা ক্রিস হেমসওয়র্থ এবং নাটালি পোর্টম্যান অভিনীত সিনেমাটি মুক্তি পায় চলতি বছরের ৮ জুলাই। মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স চলতি বছরে নিয়ে আসে ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমাটি। ‘থর’ নিখোঁজ ছিলেন অনেকদিন ধরে। ‘থর: র্যাগনারক’ সিনেমা দিয়ে মহাকাশে পাড়ি জমানোর পর এই সুপার হিরো আর দেখা দেননি মার্ভেল ভক্তদের। সিনেমামুক্তি পর দেখা গেছে বেকার বসে নেই ‘থর’। রহস্যময় শক্তিতে ভরপুর হাতুড়ি নিয়ে তিনি দুধর্ষ অভিযানে বাঁচিয়ে চলেছেন একের পর এক গ্রহ।

‘থর’সহ দেবতাদের ধ্বংসে একের পর এক ক‚টচাল চালেন সুপারভিলেন ‘গর দ্য গড বুচার’। এই ভিলেনের চরিত্রটি করেছেন ক্রিস্টিয়ান বেল। আরও অভিনয় করেছেন টেসা থম্পসন; তাইকা ওয়াতিতি ছিলেন পরিচালনায়।

এবারও সিনেমার প্রযোজক কেভিন ফেইগ, আর চিত্রনাট্য লিখেছেন জেনিফার কেইভিন রবিনসন। মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স এ পর্যন্ত ‘থর’ নিয়ে চারটি সিনেমা পর্দায় এনেছে। ২০১১ সালে প্রথমবারের মতো থর পৃথিবীতে আসে। এর দুই বছর পর ২০১৩ সালে আসে ‘থর: দ্য ডার্ক ওয়ার্ল্ড’, সর্বশেষ ‘থর: রগনায়ক’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালে।

‘ব্ল্যাক অ্যাডাম’
পৃথিবীতে ন্যায়বিচার প্রতিষ্ঠা ও চরম প্রতিশোধের এক লড়াইয়ের কাহিনী নিয়ে নির্মাণ করা হয়েছে ‘ব্ল্যাক অ্যাডাম’। হলিউডি সিনেমাটি গুগুল সার্চে দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২১ অক্টোবর নিউ ইয়র্কে মুক্তি পাওয়া এ সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ডোয়াইন জনসন।

বছরের পর বছর ধরে ‘ব্ল্যাক অ্যাডাম’ নিয়ে দর্শকদের উচ্ছ্বাসের কারণ হল, পৃথিবীর সবেচেয়ে সবচেয়ে শক্তিশালী ও অপ্রতিরোধ্য শক্তি হিসাবে ‘ব্ল্যাক অ্যাডাম’কে তুলে ধরা হয়। এবারে মিশরীয় দেবতাদের ঐশ্বরিক ক্ষমতার অধিকারী হতে দেখা গেছে ব্ল্যাক অ্যাডামকে। এ সিনেমা দিয়ে প্রথমবারের মতো ‘ডিসি কমিকস’ এর সিরিজে অভিনয়ে আসেন ‘দ্য রক’ খ্যাত এই অভিনেতা। এছাড়াও নোয়া সেন্টিনিও, সারা শাহি, অ্যালডিস হজ অভিনয় করেছেন এ সিনেমায়। বড় চমক হয়ে এসেছেন জেমস বন্ড তারকা পিয়ার্স ব্রসনান।

‘টপ গান: দ্যা মাভেরিক’ : ১৯৮৬ সালে মুক্তি পেয়েছিল টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের সিনেমা ‘টপ গান’। মুক্তির পরপরই আলোড়ন তোলে সিনেমাটি। এর ৩৬ বছর পর সিনেমাটির সিক্যুয়েল নিয়ে ফেরেন হলিউড অ্যাকশন তারকা ক্রুজ। গুগুলের তালিকায় তৃতীয় স্থানে আছে জোসেফ কেসিনাস্কি পরিচালিত এ সিনেমাটি।

এবারের পর্বের নাম ‘টপ গান: ম্যাভেরিক’। এখানেও হাড় হিম করা নানা অ্যাকশনে দর্শকদের দম বন্ধ করা পরিস্থিতিতে ফেলেছেন হলিউডের এই নায়ক। ‘টপ গান: ম্যাভেরিকে’ নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। অভিনয়ের সঙ্গে প্রযোজনাও করেছেন টম ক্রুজ; সঙ্গে আছেন প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমার।

‘দ্য ব্যাটম্যান’ : ‘দ্য ব্যাটমান’ আলোচিত সিনেমাগুলোর মধ্যে একটি। এ সিনেমার মাধ্যমে হলিউডের জনপ্রিয় অভিনেতা রবার্ট প্যাটিনসন প্রথমবারের মতো ‘ব্যাটম্যান’ হয়ে পর্দায় এসেছেন। চলতি বছরের ৪ মার্চ সিনেমাটি মুক্তি দেয় প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স। এতে অভিনয় করেছেন জোয়ি ক্রাভিটজ, জেটরি রাইট, পল ড্যানোসহ অনেকে। বছরজুড়ে আলোচিত এ সিনেমাটির নাম গুগলের খোঁজার তালিকায় পাওয়া গেছে চার নম্বরে।

‘এনকান্তো’ :
অ্যানিমেডেট সিনেমা ‘এনকান্তো’ মূলত শিশুদের জন্য হলেও যে কোন বয়সের দর্শকের উপভোগ্য করেই নির্মাণ করা হয়েছে সিনেমাটি। এখানে দেখানো হয়েছে, সবার উপরে পরিবার এবং পরিবারে কেউ যে কারও পর নয় এবং যে যার জায়গা থেকে চেষ্টা করে পরিবারকে সংকটের হাত থেকে বাঁচাতে পারে।

এই সম্মিলিত চেষ্টাই ফুটে উঠেছে সিনেমায়। এই সিনেমাটি গুগলো খোঁজার তালিকায় আছে পঞ্চমে। পারিবারিক সম্প্রীতির কাহিনীতে নির্মিত এ সিনেমার চরিত্রায়ন, সংগীত, অ্যানিমেশন আর কণ্ঠ অভিনয়ও সমালোচকদের প্রশংসা পেয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :