300X70
রবিবার , ৮ মে ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তিস্তার পাড়েও মানুষের ঢল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৮, ২০২২ ১:২২ অপরাহ্ণ

নীলফামারী প্রতিনিধি : ঈদ উদযাপনে বিনোদন কেন্দ্রহীন নীলফামারীর ডিমলা ও লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া তিস্তা নদীর তীরে নামে বিনোদন প্রেমীদের ঢল। ব্যারাজসহ তিস্তার বিভিন্ন চরে একটু খোলামেলা পরিবেশে ঘুরতে ঈদের দিন থেকে বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ আসছে এখানে। সব বয়সের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ব্যারেজে এসে নিজের মতো করে আনন্দ করছে।

সরেজমিনে দেখা যায়, বিনোদন প্রেমীদের জন্য রয়েছে নৌকা ভ্রমণসহ তিস্তার তীরে মুক্ত বাতাসে আবগাহনের অবারিত সুযোগ। প্রিয়জনকে ঈদে বাড়তি আনন্দ দিতে প্রেমিক-যুগলদের পছন্দের স্থান এ তিস্তা ব্যারেজ।

ব্যারেজের দু’পাড়ে রয়েছে বিশাল বিশাল গাছের বনায়ন, রয়েছে ইঞ্জিনচালিত নৌকা ও স্পিডবোটে তিস্তা নদী ঘুরে বেড়ানোর ব্যবস্থা।

সাঁজ আকাশের পাখির কলকাকলি। সব মিলে বিনোদনের দারুণ উপভোগ্য জায়গা তিস্তা ব্যারেজ।বেড়াতে আসা পরিবারের সদস্যরা কখনো হেঁটে, আবার কখনো নৌকায় করে ঘুরছেন। বিভিন্ন যানবাহনে ছুটে আসছেন তারা। এতে ডিমলার সুটিবাড়ী, ডালিয়া, লালমনিরহাটের সাধুর বাজার হয়ে তিস্তা ব্যারাজে প্রবেশ করতে তীব্র যানজট পোহাতে হচ্ছে।

দর্শনার্থীদর জন্য তিস্তা পাড়ে বসেছে অস্থায়ী বাজারও। নানা রকম পণ্য দিয়ে সাজানো হয়েছে দোকানগুলো। বিভিন্ন খেলনা, বাঁশি, বেলুন, মাটির গাড়ি, খাবারের দোকান রয়েছে এখানে।

একই রকম মনোরম দৃশ্য অবলোকনে বিনোদন প্রেমীদের ভিড় জমে তিস্তার বুকে জেগে ওঠা বিভিন্ন চরগুলোতেও। পর্যটন কেন্দ্র না হলেও মিনি পর্যটন কেন্দ্রে পরিণত হয় তিস্তা নদীর তীর। স্থানীয়দের ভাষায় এটাই এ এলাকার কক্সবাজার।

পরিবার নিয়ে তিস্তা ব্যারাজে বেড়াতে আসা আমিনুর রহমান জানান, নদীর কুল আবহাওয়া ও পানির ছুটে চলা আর নদীর বুকে স্পিডবোটে ছুটে বেড়াতেই ছুটির দিনে চলে আসি এখানে।

দিনাজপুর থেকে ঘুরতে আসা রবিন নামের একজন বলেন,তিস্তা আমাদের জন্য মিনি কক্সবাজার।সন্তানদের আবদারে তিস্তা ব্যারাজে আসা হয়েছে। এখানে শিশুরা নৌকায় চড়ে খুবই আনন্দ পায়।

স্থানীয়রা জানান, যে কোন উৎসবে তিস্তা ব্যারেজ এলাকায় হাজার হাজার মানুষের ঢল নামে ।কিন্তু অবহেলা ও পরিকল্পনাল অভাবে তিস্তার পাড়ের সৌন্দর্য দিন দিন কমে যাচ্ছে । সরকারের কাছে তিস্তার মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা।

টেপাখড়িবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ময়নুল হক জানান, তিস্তা এলাকায় শিশুদের বিনোদনের জন্য আলাদা কোন ব্যবস্থা নেই। এখানে একটি শিশু পার্ক করা সময়ের দাবি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মিয়ানমারে ফেসবুক বন্ধের পর এবার টুইটার এবং ইনস্টাগ্রাম বন্ধ

কক্সবাজারে ন্যাশনাল লাইফের ৪৭ কোটি টাকার বীমা দাবী পরিশোধ

রাজধানীর মোহাম্মদপুরে হত্যা মামলার আসামী গ্রেফতার

মতিঝিলে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট

গ্যাস লাইন বিস্ফোরণ: চট্টগ্রামে ঘুমন্ত অবস্থায় একই পরিবারের সাতজন দগ্ধ

তুরস্কের ‘বিসিএস’ পরীক্ষায় ড. ইউনূসকে নিয়ে প্রশ্ন

আইন-আদালত মানেনা বলেই বিএনপি’র লাহামহীন কথা : সীতাকুণ্ডে তথ্যমন্ত্রী

বাজার মূল্য বৃদ্ধি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেওয়া হবে : আইনমন্ত্রী

পরিবেশ সংরক্ষণ ভবিষ্যৎ প্রজন্মের জন্য অত্যন্ত জরুরি : অর্থ প্রতিমন্ত্রী

বঙ্গমাতার ৯২তম জন্মদিনে শেখ রাসেল ক্রীড়া চক্রের কোরআন খতম ও দোয়া মাহফিল

ব্রেকিং নিউজ :