300X70
রবিবার , ১৮ জুন ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ কেরাণীঞ্জে শিশু ধর্ষণের অভিযোগ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৮, ২০২৩ ১২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। র‌্যাব জঙ্গী, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি প্রতারণা ও ধর্ষণের মত ঘৃন্য অপরাধ দমন করে ভুক্তভোগী নিরীহ জনসাধারণের ভরসাস্থল হয়ে উঠেছে র‌্যাব।

ভিকটিমের বাবা-মা ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা এলাকায় একটি ব্যাগ তৈরির কারখানায় কাজ করে। ভিকটিমের বাবা-মা কাজের ফাঁকে ফাঁকে তাদের সন্তানদের দেখাশুনার জন্য কর্মস্থলের কাছাকাছি একটি ভাড়া বাড়িতে বসবাস করে আসছে।

গত ১২/০৬/২০২৩ খ্রিঃ তারিখ আনুমানিক রাতে ভিকটিমের মা কাজের ফাঁকে বাসায় গেলে বাড়ীর মালিকের ভাই মোঃ জাহাঙ্গীর হোসেন’কে তাদের বাসা থেকে বাহির হতে দেখতে পায়। অতঃপর ভিকটিমের মা দ্রæত তার বাসায় প্রবেশ করে দেখতে পান ভিকটিম (৯) বিবস্ত্র ও রক্তাক্ত অবস্থায় বাসার ফ্লোরে পড়ে কান্নাকাটি করছে।

ভিকটিমের মা ভিকটিম’কে জিজ্ঞাসা করলে সে জানায় বাড়ীর মালিকের ভাই জাহাঙ্গীর হঠাৎ করে তাদের বাসায় প্রবেশ তাকে বিবস্ত্র করে তার ইচ্ছার বিরুদ্ধে জোড়পূর্বক ধর্ষণ করে এবং বিভিন্ন প্রকার ভয়-ভীতি প্রদর্শন করে বাসা থেকে চলে যায়।

উক্ত ঘটনা জানতে পেয়ে ভিকটিমের মা তার স্বামীকে খবর দেয়। ভিকটিমের বাবা বাসায় আসলে তারা ভিকটিম’কে চিকিৎসার জন্য দ্রæত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ধর্ষণের বিষয়টি নিশ্চিত করে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন।

পরবর্তীতে তারা বাসায় ফিরে আসলে বাড়ীর মালিক উক্ত ঘটনার বিষয় কাউকে না জানানোর জন্য ভিকটিমের বাবা-মাকে বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করতে থাকে। পরবর্তীতে নিরুপায় হয়ে গত ১৫ জুন ২০২৩ খ্রিঃ তারিখ ভিকটিমের মা অধিনায়ক র‌্যাব-১০, কেরাণীগঞ্জ, ঢাকা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ধর্ষক জাহাঙ্গীর’কে গ্রেফতারের লক্ষে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধরাবাহিকতায় উক্ত আভিযানিক দল গতকাল ১৬ জুন ঢাকা জেলার দক্ষিণ কেরাণীঞ্জ থানাধীন শুভাঢ্যা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৯ বছরের শিশু’কে ধর্ষণের অভিযোগে ধর্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন (৪৫), পিতা- মৃত ফজলে করিম ঘরামী, সাং- উত্তর চিতলিয়া, থানা- মুলাদী, জেলা- বরিশাল, এ/পি সাং- শুভাঢ্য, থানা-দক্ষিণ কেরানীগঞ্জ, জেলা-ঢাকা’কে অভিযোগের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ভিকটিমের মা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হয়ে একটি ধর্ষণ মামলা রজু করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক আবু আজাদের ওপর হামলার দ্রুত তদন্ত এবং বিচার দাবি করেছে সিপিজে

‘অপরাধী যুক্তরাষ্ট্র’ ও তার মিত্রদের পতন শুরু: ইরানের শীর্ষ কমান্ডার

বিএনপিকে কিভাবে শৃঙ্খলায় আনতে হয় তা আ. লীগ জানে: নানক

সাফা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেল জনতা ব্যাংক

জাতীয় শোক দিবস উপলক্ষে গাজীপুর সাংবাদিক পরিবার কল্যাণ পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আসছে স্টাইলিশ ডিজাইন, পাওয়ারফুল ক্যামেরার এন্ট্রি-লেভেল স্মার্টফোন রিয়েলমি সি৩৩

মোংলায় ১৮ কোটি ৬১ লক্ষ টাকার বিদেশী কাপড় জব্দ

কৃষকের মুখে সবসময় হাসি দেখতে চায় এসিআই

মায়ানমারে আন্তর্জাতিক নারী দিবস পালিত

রাজধানীতে ভুয়া পুলিশ, গাঁজা ও ইয়াবাসহ ৫ জন আটক

ব্রেকিং নিউজ :