300X70
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ পূর্ব রেলওয়ের উদ্যোগ যাত্রীদের মাক্স পরিয়ে দিচ্ছেন রেল পুলিশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২০, ২০২১ ১২:২১ অপরাহ্ণ

কলকাতা থেকে মনোয়ার ইমাম: দক্ষিণ পূর্ব রেলওয়ে নয়া উদ্দোগ, মাক্স বিহীন যাত্রীদের মাক্স পরিয়ে দিচ্ছেন রেল পুলিশ।গত কাল থেকে ভারতের দক্ষিণ পূর্ব রেলওয়ে তরফ থেকে ঘোষণা করা হয়েছে বিনা মাক্স এ রেল ভ্রমণ করতে পারবেন না।

যদি কেউ করে তাকে পাঁচ শত টাকা জরিমানা করা হবে। সেই সঙ্গে মাক্স বিহীন যাত্রীদের রেলওয়ে স্টেশন উঠতে দিচ্ছে না বিনা মাক্স এ। এদিন সকাল থেকে শিয়ালদহ স্টেশন ও হাওড়া থেকে শুরু করে প্রতিটি ইস্টাশনে নাকা চেকিং চালিয়ে যাচ্ছে মাক্স বিহীন যাত্রীদের বিরুদ্ধে। কোথাও কোথাও রেল পরিষেবা পুলিশ যাত্রীদের মাক্স পরিয়ে দিচ্ছেন।

কোথাও অবাধ্য যাত্রীদের মাক্স না পরার দরুন পাঁচ শত টাকা জরিমানা করা হয়েছে। কোরোনা ভাইরাস আক্রান্ত মুক্ত রেলওয়ে পরিসেবা খুলে দিয়েছে ভারতীয় পূর্ব রেলওয়ে। সেই সঙ্গে রেলওয়ে পরিসেবা দাতা রেলওয়ে কর্মচারীদের কোরোনা ভাইরাস আক্রান্ত হচ্ছে কি না তা পরিক্ষা নিরিক্ষা করিয়ে তবে কাজ করতে দেওয়া হচ্ছে।

এদিন দক্ষিণ চব্বিশ পরগনা জেলার দক্ষিণ শাখায় শিয়ালদহ স্টেশন থেকে বারুইপুর ইস্টাশন যাওয়া যাত্রীদের মাক্স পরিয়ে দিচ্ছেন বারুইপুর রেলওয়ে পরিসেবা পুলিশ।অথাৎ বারুইপুর জি আর পি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।।

পশ্চিম বাংলার কোরোনা ভাইরাস পরিস্থিতি ভয়ঙ্কর, ভ্যাকসিন পেতে প্রধানমন্ত্রীকে চিঠি:

পশ্চিম বাংলার কোরোনা ভাইরাস পরিস্থিতি ভয়ঙ্কর, ভ্যাকসিন পেতে প্রধানমন্ত্রীকে চিঠি।আজ পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পত্তি পশ্চিম বাংলায় কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এ অবস্থায় কোরোনা ভাইরাস এর ভ্যাকসিন এর ডোজ ৫.৪ লক্ষ পেতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে সরাসরি চিটি পাঠানো হয়েছে এবং আগামীকাল থেকে পশ্চিম বাংলার সমস্তই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বন্ধ করতে নির্দেশ দিয়েছেন পশ্চিম বাংলা সরকার।গত কয়েকদিন ধরে হু হু করে বেড়ে চলছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা। সঙ্গে মৃত্যুর হার বেড়ে চলছে।এই মত পরিস্থিতি তে কোরোনা ভাইরাস ভ্যাকসিন এর ডোজ পেতে মরিয়া পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একদিকে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে পশ্চিম বাংলায় ভোট পরবর্তীতে রাজনৈতিক হিংসা বেড়ে চলেছে। দুই দি বিষয়ে ভাবিয়ে তুলেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর। শান্তি বজায় রাখতে সকলের কাছে আবেদন জানিয়েছেন পশ্চিম বাংলার মুখ্য নির্বাচন কমিশন।

সম্প্রতি পশ্চিম বাংলার কোরোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন মুর্শিদাবাদ জেলার কংগ্রেস প্রাথী, যিনি সামসেরগঙ্গ বিধান সভা কেন্দ্রে থেকে নির্বাচন দাঁড়িয়ে ছিলেন। এবং ঐ জেলার জলঙ্গী বিধান সভা কেন্দ্রে র সংযুক্ত মোর্চা র প্রার্থী ও মারা গেছেন কোরোনা ভাইরাস আক্রান্ত হয়ে। সমানে টক্কর দিয়ে বেড়ে চলছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :