300X70
বুধবার , ৮ মার্চ ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অস্ত্র মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ২৭ বছর গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৮, ২০২৩ ৩:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গত সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন মুক্তারপুর, পঞ্চসার সাকিনস্থ বেবিস্ট্যান্ড এলাকা হতে অস্ত্র মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী চন্দন কুমার @ আইস (৬২), পিতা- মৃত গোপাল চন্দন @ আইস’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী চন্দন কুমার @ আইস (৬২) মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন চাপাতলা এলাকার বাসিন্দা। সে ১৯৯৬ সালের দিকে ঢাকার সিদ্দিকবাজার এলাকায় একটি সুতার দোকানে কাজ করত। গত ১৯৯৬ সালের মে মাসে ঢাকার লালবাগ থানা এলাকায় চন্দন কুমার @ আইস (৬২)’কে ডিবি পুলিশ ০১টি অস্ত্রসহ গ্রেফতার করে। পরবর্তীতে ডিবি পুলিশ বাদী হয়ে লালবাগ থানায় চন্দন কুমার @ আইস (৬২) এর বিরূদ্ধে ০১টি অস্ত্র মামলা দায়ের করে, যার মামলা নং-২৩(০৫)৯৬।

মামলা দায়েরের পর চন্দন কুমার @ আইস (৬২) জামিন নিয়ে পলাতক হয়। র্দীঘ ২৭ বছর যাবত সে দেশের বিভিন্ন স্থানে সু-কৌশলে পলাতক ছিল। এরই প্রেক্ষিতে বিজ্ঞ আদালত গত ২০১০ খ্রিঃ গ্রেফতারকৃত আসামী চন্দন কুমার @ আইস (৬২)’কে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল আসামীর অবস্থান সনাক্ত পূর্বক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহনের জন্য মুন্সিগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :