300X70
বৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণ সুদান সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৮:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : দক্ষিণ সুদান সফর শেষে আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি ২০২২) দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। চার দিনের এই সফরে তিনি দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করেন। সেইসাথে তিনি দক্ষিণ সুদান সরকারের প্রতিরক্ষা মন্ত্রী এঞ্জেলিনা টেনি, উপ প্রতিরক্ষা মন্ত্রী চৌল থৌন বালক্, উপ পররাষ্ট্র মন্ত্রী দেং দাউ দেং মালেক, চিফ অব ডিফেন্স ফোর্স এবং জাতিসংঘ মিশন প্রধানসহ অন্যান্য নেতৃস্থানীয় সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সাথে সাক্ষাৎ করেন।

সফরকালে তিনি রাজধানী জুবা-তে বাংলাদেশ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন কোম্পানী (BANCEC)-২১ এবং বাংলাদেশ রিজিওনাল প্রোটেকশন ফোর্স (BANRPF)-৫ পরিদর্শন করেন। পরবর্তীতে তিনি ইউনাইটেড নেশনস মিশন ইন সাউথ সুদান (UNMISS) ফোর্স হেডকোয়ার্টারস পরিদর্শনকালে ভারপ্রাপ্ত ফোর্স কমান্ডার, ফোর্স চিফ অব স্টাফ এবং চিফ মিলিটারি অবজারভার সেনাবাহিনী প্রধানকে মিশন সম্পর্কে ব্রিফিং প্রদান করেন। এছাড়াও তিনি বাংলাদেশ নৌবাহিনী কন্টিনজেন্ট ফোর্স মেরিটাইম ইউনিট (ব্যানএফএমইউ)-৭ পরিদর্শন করেন।

সেনাবাহিনী প্রধান ওয়াউ-তে নিয়োজিত বাংলাদেশ পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৫) পরিদর্শন করেন। তিনি সেখানে ব্যানব্যাট-৫ কর্তৃক নির্মিত বাংলাদেশ-সাউথ সুদান ফ্রেন্ডশিপ ইয়ুথ ক্লাব উদ্বোধন করেন।

সফরকালীন সময়ে তিনি ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২’ উপলক্ষে বাংলাদেশ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন কোম্পানি (BANCEC)-২১ এর মাঠে নির্মিত শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সফরের শেষ দিনে সেনাবাহিনী প্রধান জামবো এলাকায় নিয়োজিত বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স কন্টিনজেন্ট এর একটি টেমপোরারি অপারেটিং বেজ (টিওবি) পরিদর্শন করেন। সেখানে কন্টিনজেন্ট এর ক্যাম্প এবং তাদের চলমান সড়ক মেরামত প্রকল্প ঘুরে দেখেন। এছাড়াও তিনি স্থানীয় জনসাধারণ ও সামরিক কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন।

সেনাবাহিনী প্রধানের এই সফরের মধ্য দিয়ে দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধিসহ দক্ষিণ সুদানের সেনাবাহিনীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৪ হাজার ২৫২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে একনেকে ১১ প্রকল্প অনুমোদন

সকলের প্রচেষ্টায় ভূমিসেবাকে স্মার্টসেবায় রূপান্তর করতে চাই : ভূমিমন্ত্রী

মহাখালীসহ এনআরবিসি ব্যাংকের ৩ শাখার কার্যক্রম শুরু

ক্রিসমাসে ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা বিশেষ ডিসকাউন্টে উপভোগ করছেন হোটেলে

তারিকুল আমিন ভূইয়া ডিএসইর এমডি

টুঙ্গিপাড়ায় দু্ঃস্থ মানুেষর মাঝে ঈদ উপহার প্রদান করলো সেনাবাহিনী

চট্টগ্রামে ব্র্যাক ব্যাংকের উদ্যোগে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

রিজার্ভের অর্থ উন্নয়ন ও জনকল্যাণে ব্যবহার করা হচ্ছে: প্রধানমন্ত্রী

জেনেশুনে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দিতে পারি না : প্রধানমন্ত্রী

বিবস্ত্র করে নির্যাতনের মামলা: আরও দুই আসামির আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দ

ব্রেকিং নিউজ :