300X70
শনিবার , ৫ নভেম্বর ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুইযুগ পর রংপুর জেলা যুবলীগের সম্মেলন আজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৫, ২০২২ ১২:৫৬ পূর্বাহ্ণ

এস.এম জাকির হুসাইন, রংপুর : দুই যুগের অধিক সময়ের পর আজ শনিবার (৫ নভেম্বর) রংপুর জেলা যুবলীগের যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে ।  উজ্জীবিত যুবলীগের নেতাকর্মীরাসহ মূলদল আওয়ামীলীগ ও সহযোগি অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।।

নেতাকর্মীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে কমিটিতে স্থান করে নিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ বিভিন্ন পদে কমিটিতে জায়গা করে নিতে প্রত্যাশীদের নানা কুটকৌশল।

সম্মেলনের প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার ৩ নভেম্বর বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে আয়াজন করা হয় সংবাদ সম্মেলনের। সেখানে আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, আয়োজন শেষ করেছি। একটি সুন্দর সম্মেলন উপহার দিতে পারবো। নতুন নেতৃত্বে এগিয়ে যাবে রংপুর।

সম্মেলনকে ঘিরে চলতি বছরের জানুয়ারিতে কেন্দ্রীয় দপ্তরে পদ প্রত্যাশিরা জীবন বৃত্তান্ত জমা দেয়। সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন পদে ৪২জন লড়ছেন।

দুর্দিনে যারা প্রতিকূল পরিস্থিতিতে সংগঠনের হাল ধরে রেখেছেন, নানা ত্যাগের ভেতর জেল-জুলুম সহ্য করেও সংগঠনের কার্যক্রম চালিয়েছেন।যেনো তাঁদের থেকেই নেতৃত্বের সুন্দর একটি কমিটি কামনা করছেন ক্লিন মাইন্ড ও সাধারণ কর্মীরা।

যুবলীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা মনে করেন, বিগত দিনে যারা বিএনপি-জামায়াত-শিবিরের জ্বালাও-পোড়াও আন্দোলনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। ত্যাগ স্বীকার করে মুজিব আদর্শ ধারণ করে রাজনীতি করে যাবার চেষ্টা করছেন প্রকৃতই তাঁদের মূল্যায়ন করা হয়।

সভাপতি ও সম্পাদক পদে ৪০ জনের বেশি নেতা প্রচারণায় রয়েছেন। এদের মধ্যে রংপুর কলেজের সাবেক জিএস ওয়াসিমুল বারী শিমু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক লক্ষিণ চন্দ্র রায়, যুবলীগ নেতা মিজানুর রহমান মায়া, জেলা যুবলীগের সদস্য মাসুদ রানা বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল হাসান লিউ, যুবলীগ নেতা সজিব মমতাজ, রাহেল চৌধুরী পিন্টু, যুবলীগ জেলা কমিটির সাবেক প্রচার সম্পাদক হাসানুল কবীর তুহিন ও সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান শাহিন, মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন, যুবলীগের যুগ্ম-আহ্বায়ক ডা. লুৎফে আরা রনি, যুবলীগ নেতা ডিজেল আহমেদ, শহর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মাহফুজার রহমান বুলেট প্রমূখ।

আজ শনিবার (৫ নভেম্বর) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি  বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ,প্রধান বক্তা যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল উপস্থিত থাকবেন। ২য় অধিবেশন রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হবে বলে সুত্র জানায়।

সম্মানিত অতিথি আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শ্রী রমেশ চন্দ্র সেন এমপি, শাজাহান খান এমপি, দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি এমপি প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাজে ফিল্ডিং নিয়ে যা বললেন তামিম

বাংলাদেশে কোভিড-১৯ মােকাবিলায় বৃহত্তম দাতা দেশ যুক্তরাষ্ট্র

বাউবিতে “Outcome Based Education (OBE): B.Ed Curriculam Design” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা শহর বাঁচাতে সিএস দাগ অনুযায়ী খালের সীমানা নির্ধারণ কর‍তে হবে: মেয়র আতিকুল

নুসরাতের মামলা: অসংলগ্ন অনুমান আর কল্পনা

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি কয়রা সাংবাদিক ফোরামের

এলপিজির দাম বাড়ল কেজিতে পৌনে ৫ টাকা

‘শান্তিপূর্ণ ভোটাধিকার প্রয়োগ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন’

জাইকা ও দেশের শীর্ষ পলিটেকনিক ইনস্টিটিউটগুলোর আয়োজনে সেমিনার

বাংলাদেশের অর্থনীতিতে সংস্কার খুবই গুরুত্বপূর্ণ: বিশ্বব্যাংক

ব্রেকিং নিউজ :