300X70
বুধবার , ২৭ জানুয়ারি ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুই মামলায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে চার্জশিট দাখিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৭, ২০২১ ১২:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর মেরুল বাড্ডা থেকে বিপুল অর্থ, অস্ত্র ও মদসহ গ্রেফতার মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ। অস্ত্র ও মাদক আইনের মামলা দুটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আব্দুল মালেক মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দেন।

আদালতে বাড্ডা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তার দায়িত্বরত পুলিশের এসআই মাজহারুল ইসলাম জানান, মহানগর হাকিম শাহিনুল ইসলাম মাদক মামলর অভিযোগপত্রে ‘দেখিলাম’ লিখে স্বাক্ষর করেন। আর অস্ত্র মামলার অভিযোগপত্র স্বাক্ষর করেন মহানগর হাকিম মামুনুর রশীদ।

গত বছরের ২১ নভেম্বর মেরুল বাড্ডার বাড়ি থেকে মনিরকে গেফতার করে র‌্যাব। সেখান থেকে জব্দ করা হয় নগদ ১ কোটি ৯ লাখ টাকা, চার লিটার মদ, ৮ কেজি স্বর্ণ, একটি বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি। র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, ‘সোনা চোরাচালানে’ জড়িত থাকার কারণে তাকে সবাই ‘গোল্ডেন মনির’ নামে চেনে। সোনা চোরাচালান দিয়ে সম্পদ গড়া শুরু করলেও পরে জমির ব্যবসায় জড়িয়ে ‘মাফিয়া’ হয়ে উঠেছিলেন মনির। তার গাড়ির ব্যবসাও রয়েছে।

তদন্তকারীরা বলছেন, মনিরের ১ হাজার ৫০ কোটি টাকার উপরে সম্পদ রয়েছে। বাড্ডা, নিকেতন, কেরানীগঞ্জ, উত্তরা ও নিকুঞ্জে দুইশর বেশি প্লট রয়েছে তার। মনিরকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে বাড্ডা থানায় তিনটি মামলা করে র‌্যাব। পরে সেসব মামলার তদন্তভার দেওয়া হয় মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে। এর মধ্যে দুটি মামলায় আদালতে অভিযোগপত্র জমা পড়ল।

মনির অবৈধভাবে এক কোটি ৬১ লাখ টাকার সম্পদ অবৈধভাবে অর্জন করে সেগুলো তার মা ও স্ত্রীর নামে দিয়েছেন- এমন অভিযোগে ২০১২ সালে একটি মামলা করেছিল দুদক। দীর্ঘদিন সেই মামলার তদন্ত ঝুলে থাকার পর মনির গ্রেপ্তার হলে গত ডিসেম্বরের প্রথম সপ্তাহে দুদক আদালতে অভিযোগপত্র দাখিল করে।

সেখানে ২০০৯ সালের আগ পর্যন্ত তিন কোটি ১০ লাখ ৮৫ হাজার ৩৩৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। অবৈধ কারবার ও জালিয়াতির মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মনিরের বিরুদ্ধে আরেকটি নতুন অনুসন্ধানও শুরু করেছে দুদক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ীতে র‌্যাবের পৃথক অভিযানে ২১ জুয়ারী গ্রফতার

ফ্রি ফায়ার খেলা নিয়ে যুবককে পিটিয়ে হত্যা

দেশে এলো ভারতের উপহারের ২৯টি লাইফ সাপাের্ট অ্যাম্বুলেন্স

কিয়ারার সঙ্গে বিচ্ছেদ নিয়ে যে ইঙ্গিত দিলেন সিদ্ধার্থ

ঢাকায় পিকনিক বাসে ছুরিকাঘাত, একজনের মৃত্যু

জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রামের উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ : স্থানীয় সরকার মন্ত্রী

কৃষ্ণসাগরে রুশ বহরে ড্রোন হামলা, কানাডায় তৈরি নেভিগেশন ব্যবস্থা উদ্ধারের দাবি

পদ্মায় দুই ফেরির মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালক নিহত

প্রত্যেক কাউন্সিলরকে এক হাজার গাছ লাগানোর আহবান মেয়র আতিকুলের

ব্র্যাক ইউনিভার্সিটিতে ‘কালচার অ্যান্ড এডুকেশন ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :