300X70
মঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দুবাইয়ে ৯৭২টি প্রপার্টি কেনার তালিকায় আরাভ খান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১১, ২০২৩ ১১:১৭ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক : গোল্ডেন ভিসা সুবিধায় ৯৭২টি প্রপার্টি কেনার তালিকায় রয়েছেন সম্প্রতি আলোচনায় আসা দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী এবং পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলার পলাতক আসামি আরাভ খান।

ইতোমধো দুর্নীতি দমন কমিশন (দুদক) দুবাইয়ের গোল্ডেন ভিসাধারী ৫৪৯ বাংলাদেশির বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের অভিযোগে অনুসন্ধান শুরু করেছে। তাদের বিরুদ্ধে বাংলাদেশ থেকে অর্থপাচার করে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের

দুদক সূত্র জানায়, ৫৪৯ জন বাংলাদেশি মানিলন্ডারিংয়ের মাধ্যমে বিপুল পরিমাণ মূলধন সুইচ ব্যাংকসহ বিদেশের বিভিন্ন ব্যাংকে পাচার করেন।

পরবর্তীতে সেটা দুবাইয়ে স্থানান্তর করে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষের গোল্ডেন ভিসা সুবিধায় ৯৭২টি প্রপার্টি কেনার অভিযোগ পাওয়া গেছে।

এসব অভিযোগ অনুসন্ধানের জন্য তিন উপপরিচালক রাম প্রসাদ মণ্ডল, মো. আহসান উদ্দিন এবং মো. ইসমাইল হোসেনের সমন্বয়ে একটি অনুসন্ধান কমিটি গঠন করেছে দুদক। তবে, কারা কারা ওই তালিকায় রয়েছে সেটা নিশ্চিত করেনি দুদক।

তালিকায় আলোচিত আরাভ খানসহ তার পেছনের পৃষ্ঠপোষকদের নামও রয়েছে বলে সংস্থাটির একটি ঊর্ধ্বতন সূত্র বলছে। যাদের মাধ্যমে খুনের আসামি হয়েও বিদেশ পালিয়ে যাওয়া থেকে শুরু করে দুবাইয়ের রেসিডেন্স ভিসা প্রাপ্তি ও অঢেল সম্পদের মালিক হয়েছেন আরাভ খান। যদিও এ বিষয়ে এখনই মন্তব্য করতে রাজি নয় দুদকের কোনো কর্তা ব্যক্তি।

এ বিষয়ে দুদক কমিশনার মো. মোজাম্মেল হক খান গণমাধ্যমকে বলেন, আমাদের কাছে ব্যক্তি গুরুত্বপূর্ণ বিষয় নয়। ব্যক্তি যেই হয়ে থাকুক না কেন আমাদের কাজ হবে বস্তুনিষ্ঠ অনুসন্ধান করে অর্থপাচারকারীকে খুঁজে বের করা এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। অভিযোগ অনুসন্ধানে ইতোমধ্যে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এরই মধ্যে তারা কাজ শুরু করেছেন। অনুসন্ধানের স্বার্থে প্রয়োজনে দুবাইয়ে যেতেও বাধা নেই।

উল্লেখ্য, ২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় উলুখোলা এলাকার একটি জঙ্গল থেকে পুলিশ পরিদর্শক মামুনের হাত-পা বাঁধা বস্তাবন্দি পোড়া মরদেহ উদ্ধার করা হয়। ওই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন আরাভ খান ওরফে রবিউল ইসলাম। দেশ থেকে পালিয়ে তিনি প্রথমে ভারত যান। কলকাতার একটি বস্তিতে কয়েকবছর বসবাস করার পর তিনি আরাভ খান নামে ভুয়া ভারতীয় পাসপোর্ট তৈরি করে দুবাই চলে যান।

আরব আমিরাত সরকার ২০২১ সালের ৩১ অক্টোবর তাকে রেসিডেন্ট পারমিট দেয়। এখন তিনি দুবাইয়ের বড় স্বর্ণ ব্যবসায়ী। সম্প্রতি বিপুল অর্থ বিনিয়োগ করে দুবাইয়ে ‘আরাভ জুয়েলার্স’ নামে একটি স্বর্ণের দোকানের উদ্বোধন করেন তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাজীপুর সিটি নির্বাচনে ১৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মামুন মন্ডল

মহেশপুরে ১৫ পিচ ইয়াবাসহ যুবক আটক

লুকিয়ে নেই, আমি কাউকে ভয় পাই না : জেলেনস্কি

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, ঢাকায় আয়োজিত হলো “Meet the Living Legend: Vashkar Bhattacharjee”

স্বাস্থ্যবিধি মেনে সংস্কৃতি চর্চা শুরুর আহবান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

ঈদের সালামি এবারও বর্ণিল বিকাশে

গোপালগঞ্জে এইচএলপি প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প শীর্ষক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ‘ব্যবহারিক ব্যাংকিং শব্দ কোষ’ বইয়ের মোড়ক উন্মোচন

ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে এক্সিম ব্যাংকের হাই-ফ্লো নেজাল ক্যানোলা প্রদান

ডিএনসিসির মোবাইল কোর্টে ২ লক্ষ ৫৯ হাজার টাকা জরিমানা

ব্রেকিং নিউজ :