300X70
শনিবার , ৭ জানুয়ারি ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের যুব সমাজকে আত্মকর্ম সংস্থানে উৎসাহিত করতে হবে : বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৭, ২০২৩ ৭:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে ঢাকা ক্যাটেল এক্সপো’র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এতে করে দেশের যুব সমাজ উদ্বুদ্ধ হবেন। বেশি বেশি এ ধরনের এক্সপো’র আয়োজন করা দরকার। এতে করে উদ্যোক্তা সৃস্টি হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে দেশে অনেক উদ্যোক্তা সৃস্টি হয়েছে।

সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মাংসে স্বয়ং সম্পন্ন হয়েছি। পবিত্র কোরবানীর সময় এখন আর গরু বা পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশু উৎপাদন বৃদ্ধির কারনে আমাদের অভ্যন্তরিন চাহিদা পূরণ হচ্ছে। এতে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।

বাণিজ্যমন্ত্রী আজ (৭ জানুয়ারি) ঢাকায় শেরেবাংলানগরস্থ সাবেক বাণিজ্য মেলা মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়রর অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দু’দিন ব্যাপী “ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩” এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। আগামী ২০২৬ সালে আমরা এলডিসি গ্রাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিনত হচ্ছে। দেশের রপ্তানি বেড়েই যাচ্ছে। আগামী ২০২৪ সালে দেশের রপ্তানি ৮০ বিলিয়ন মার্কিন ডলার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনার মাঝেও আমরা গত অর্থবছরে ৬১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি করেছি, এবছর ৬৭ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। আমরা সম্মিলিত ভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না। আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটল ফার্মারর্স এ্যাসোসিয়েশনের সভাপতি মো. রমজান আলী ড্যানী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক কানাই চক্রবর্তীর মায়ের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১০

কোভিড রোগীদের অ্যান্টিবডি চিকিৎসায় ডব্লিউএইচও’র অনুমোদন

সাভারে ডাকাতি মামলার পলাতক ৩ আসামি গ্রেফতার

টিটু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক দশক ধরে পলাতক আসামী গ্রেফতার

আফজাল হোসেনের শরীরে এখনও যুদ্ধের ক্ষত

নাদিহা আলীর মৃত্যতে বসুন্ধরা পরিবারের শোক

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে প্রধানমন্ত্রীর উপহার, ৬ নির্দেশনা

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে কম্বল দিল প্রিমিয়ার ব্যাংক

রাজকারের সন্তানেরা স্বাধীনতার বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : বিএসএমএমইউর উপাচার্য

ব্রেকিং নিউজ :