300X70
রবিবার , ৩ জানুয়ারি ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২১ ৭:৫৭ অপরাহ্ণ

প্রতিনিধি, রাজশাহী
দেশজুড়ে সন্ত্রাস মোকাবেলা, জঙ্গি দমন, উপকূলীয় এলাকা জলদস্যুমুক্তকরণ, মাদকের বিরুদ্ধে অভিযান চালনাসহ দেশের শান্তিশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে পুলিশ। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মন্ত্রী বলেন, ‘লোকবল ও থানা বৃদ্ধি, ভৌত অবকাঠামো উন্নীতকরণ ও নতুন যানবাহন সংযোজনসহ অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর একটি চৌকস বাহিনী হিসেবে পুলিশের ক্রমাগত উন্নয়নে সরকার সদা সচেষ্ট রয়েছে। ফলে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে পুলিশ।’

আজ রোববার ৩৭তম বিসিএস পুলিশ ব্যাচের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সভাপতির বক্তব্য এ কথা বলেন মন্ত্রী। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশের কার্যপদ্ধতি, সমাজে অপরাধের বিভিন্ন বৈশিষ্ট্য ও উপাদান, দেশে প্রচলিত আইন সম্পর্কে প্রশিক্ষণে লব্ধ জ্ঞান পুলিশ বাহিনীর নবীন কর্মকর্তাদের ভবিষৎ পথচলার পাথেয় হয়ে থাকবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পুলিশ সুপারদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পুরস্কারপ্রাপ্তারা হলেন, বেস্ট শ্যুটার ও বেস্ট ফিল্ড পারফর্মার আবুল হোসাইন, বেস্ট ইন হর্সম্যানশিপ ফয়জুল ইসলাম এবং একাডেমিক ও বেস্ট প্রবেশনার শ্নেহশীর্ষ কুমার দাস। প্যারেডে ১৩ জন নারী অফিসারসহ ৯৭ জন শিক্ষানবিশি সহকারী পুলিশ সুপার অংশ নেয়।

কুচকাওয়াজ সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন। এ সময় পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ সারদা পুলিশ একাডেমিতে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে আইজিপি বলেন, ‘উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে চলছে বাংলাদেশ। পরিবর্তিত আর্থ-সামাজিক কাঠামো, পরিবর্তিত প্রেক্ষাপট যুক্ত করেছে নতুন নতুন চ্যালেঞ্জ। প্রতিনিয়ত বৈশ্বিক নতুন চ্যালেঞ্জের মুখোমুখী হচ্ছি আমরা। বাংলাদেশ পুলিশ বিশ্বায়ন-শিল্পায়নের এসব চ্যালেঞ্জ মোকাবিলা করে যাচ্ছে সফলভাবে। এ অগ্রযাত্রায় আজ থেকে তোমরাও শামিল হলে। প্রশিক্ষণলব্ধ জ্ঞান, দক্ষতাকে কাজে লাগিয়ে নিজেদের মানবিকতা, সহযোগিতা, সহমর্মিতা ও পেশাদারিত্বের উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে তুলে ধরবে।

তিনি বলেন, ‘বর্তমান সময়ে দ্রুত পরিবর্তনশীল সমাজব্যবস্থায় বদলে যাচ্ছে অপরাধের ধরণ ও এর গতি প্রকৃতি, যুক্ত হচ্ছে নতুন নতুন অনুষঙ্গ। তাই নিষ্ঠা, সততার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি প্রতিনিয়ত অধ্যয়ন ও প্রশিক্ষণের মাধ্যমে পেশাগত উৎকর্ষ অর্জন করতে হবে। তোমাদের হয়ে উঠতে হবে নিপীড়িত মানুষের আশ্রয়স্থল।’

সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি প্রকৌশলী এনামুল হক, সংরক্ষিত মহিলা এমপি আদিবা আঞ্জুম মিতা, পুলিশের নারী কল্যাণ সমিতির সভানেত্রী জীশান মীর্জা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে করোনায় আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৮

পুতিনের মুখে হাসি নেই, মস্কোতে শ্বাসরুদ্ধ অবস্থা, জনগণকে ঘরে থাকার নির্দেশ

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালন

জিয়া, এরশাদ ও খালেদার সময়ে উন্নয়ন হয়নি; ভাষণ হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

শান্ত হত্যার ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

বাংলাদেশ কীটতত্ত্ব সমিতি’র সভাপতি ড. দেবাশীষ, সম্পাদক রুহুল আমিন

সাফ নারী অনূর্ধ্ব-২০ : সন্ধ্যা ৭টায় বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল

আন্তর্জাতিক সামরিক ক্রীড়া দিবস উপলক্ষে জগিং ও র‌্যালী অনুষ্ঠিত

টিএসসি থেকে শাহবাগ পর্যন্ত কাউন্সিলরদের দীর্ঘ লাইন

পালিয়ে থাকা ঘাতক দালালদেরও বিচার হবে, আশায় বুদ্ধিজীবীর সন্তানেরা

ব্রেকিং নিউজ :