300X70
মঙ্গলবার , ১৭ মে ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ কীটতত্ত্ব সমিতি’র সভাপতি ড. দেবাশীষ, সম্পাদক রুহুল আমিন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৭, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)’র মহাপরিচালক ও বিশিষ্ট কীটতত্ত্ববিদ ড. দেবাশীষ সরকার-কে সভাপতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. রুহুল আমিন-কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। নির্বাচিত এ কমিটি আগামী ২ বছরের জন্য সমিতির সার্বিক কার্যক্রম পরিচালনা করবে।

গত শুক্রবার (১৩ মে) বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির ১১তম দ্বি-বার্ষিক সম্মেলনে এ কার্যকরী কমিটি গঠন করা হয়। সমিতির সদ্য বিদায়ী সভাপতি ড. সৈয়দ নূরুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্মুদ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার।

বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির অন্যান্য পদে নির্বাচিত সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মাহবুবা জাহান, সহ-সভাপতি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুরের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বারি’র কীটতত্ত্ব বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আখতারুজ্জামান সরকার, কোষাধ্যক্ষ বারি’র কীটতত্ত্ব বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান, প্রকাশনা সম্পাদক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আব্দুল মালেক, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আতাউর রহমান।

এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানের ১২ জন বিশিষ্ট কীটতত্ত¡বিদ সমিতির সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :