300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দেশে করোনায় একদিনে সর্বনিম্ন মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ৫:২০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ২৪.কম:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে একদিনে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত বছরের ৮ মে করোনায় আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। অর্থাৎ আট মাস ২৫ দিন পর মৃতের সংখ্যা আট এর নিচে নেমে এলো।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনকে নিয়ে দেশে করোনায় মারা গেলেন ৮ হাজার ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৫৪ জন, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩৪ হাজার ৪০৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪১৪ জন। এ নিয়ে সুস্থ হলেন চার লাখ ৭৮ হাজার ৯৬০ জন।

এরআগে গত বছরের ৮ মার্চ প্রথম তিন জন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর কথা জানানো হয়।

শুক্রবার (২৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর প্রকাশিত করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২৭৯টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৬ লাখ ২৭ হাজার ৪১৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৮ লাখ ৩৫ হাজার ৭৭৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৯১ হাজার ৬৩৯টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার তিন দশমিক ৭৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫১ শতাংশ।

দেশে বর্তমানে ২০৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে সরকারি-বেসরকারি মিলিয়ে আরটি-পিসিআর পরীক্ষাগার রয়েছে ১১৬টি, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৮টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৬০টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ ছয় জন, আর নারী একজন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ছয় হাজার ১৩৩ জন, আর নারী মারা গেছেন এক হাজার ৯৬১ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ, আর নারী ২৪ দশমিক ২৩ শতাংশ।

বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন একজন। তাদের মধ্যে ঢাকা বিভাগের তিন জন, চট্টগ্রাম বিভাগের দুই জন আর রাজশাহী ও খুলনা বিভাগের আছেন একজন করে। মারা যাওয়া সাত জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ছয় জন এবং বাড়িতে মারা গেছেন একজন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৪১৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২৩৪ জন, চট্টগ্রাম বিভাগের ৫২ জন, রংপুর বিভাগের ১১ জন, খুলনা বিভাগের ৪৩ জন, বরিশাল বিভাগের ১৫ জন, রাজশাহী বিভাগের ২৪ জন, সিলেট বিভাগের ৩২ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন তিন জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৪৭৪ জন, ছাড়া পেয়েছেন ৫১২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ছয় লাখ ১৮ হাজার ৫৮ জন, ছাড়া পেয়েছেন পাঁচ লাখ ৮৩ হাজার ২৫৪ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৪ হাজার ৮০৪ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৬৯ জন, ছাড়া পেয়েছেন ১০১ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৯ হাজার ২৪ জন, ছাড়া পেয়েছেন ৮৮ হাজার ৫০৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৫২০ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘ওয়ার্ল্ড হাইপারটেনশন ডে : উচ্চরক্ত চাপ কমাই, দীর্ঘজীবন বাঁচাই

গাছায় নিরাপত্তা রোধে সিসি ক্যমেরা মনিটরিং কার্যক্রমের উদ্ধোধন

বিদেশ ভ্রমণে আর্থিক প্রতিষ্ঠানের এমডিদের যে নিয়ম মানতে হবে

জনগণকে অনেকভাবে সাহায্য সহযোগিতা করছে সরকার

দৌলতখানে ৭ ইউনিয়নের নির্বাচনে আ’লীগের ৫ ও স্বতন্ত্র ২ প্রার্থী বিজয়ী

বিদায়বেলায় ভেঙে পড়লেন কান্নায় সানিয়া মির্জা

এখনো ব্যবসায়ী রবিউলের মৃত্যুর রহস্যের জট কাটেনি

টেলিটকের সাথে একযোগে বাংলাদেশকে ফাইভ জি যুগে এগিয়ে নিয়ে যাবে হুয়াওয়ে

রামপুরায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের উপশাখার উদ্বোধন

সিলেটের বন্যা কবলিত এলাকায় বিমান বাহিনীর ত্রাণ বিতরণ

ব্রেকিং নিউজ :