300X70
সোমবার , ২৪ জানুয়ারি ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘নগদ’এর মাধ্যমে ক্ষুদ্র সঞ্চয়কারীর জন্য নতুন সেবা নিয়ে আসলো বাংলাদেশ ফাইন্যান্স

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২২ ৭:০০ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ক্ষুদ্র সঞ্চয়কারীদের আর্থিক সেবাকে আরও সহজ, গতিময়তার পাশাপাশি স্বাচ্ছন্দময় করতে দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সের সঙ্গে চুক্তি করেছে, ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। চুক্তির আওতায় এখন থেকে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের সাথে সঞ্চয় একাউন্ট খোলা ও আমানত সংগ্রহ, এসএমই লোন প্রদান ও প্রদেয় ঋণের কিস্তি সংগ্রহ, ফ্যাক্টরিং লোন প্রদানসহ বিবিধ ডিজিটাল লেনদেন সংক্রান্ত সেবা ‘নগদ’ এর মাধ্যমে প্রদান করা যাবে।

সোমবার দুপুরে ঢাকার দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়। বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ এবং ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তির ফলে এখন থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলেও বাংলাদেশ ফাইন্যান্সের আর্থিক সেবা পৌঁছে যাবে। ‘নগদ’ এর গ্রাহকেরা এ সুবিধা পাবেন; এতে করে করোনায় সময়ে বাইরে যাওয়ার ঝামেলা এড়ানোর পাশাপাশি যাতায়াতের অনাকাঙ্খিত ঝক্কি থেকেও মুক্তি পাবেন গ্রাহকেরা, বাঁচবে সময় এবং শ্রম।

চুক্তির বাস্তবতার নিরীখে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সেবা পৌঁছেনি এমন এলাকার ক্ষুদ্র সঞ্চয়কারীদের মূল ধারার আর্থিক অন্তভূক্তিমূলক সেবার আওতায় আনতেই তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ। ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের আর্থিক সেবা বঞ্চিত মানুষকে বাংলাদেশ ফাইন্যান্সের গতিশীল এবং নির্বিঘ্ন সেবা দেয়া যাবে বিধায় এ চুক্তি করা হয়েছে বলে যোগ করেন কায়সার হামিদ।

‘নগদ’-এর সিইও রাহেল আহমেদ বলেন, মুঠোফোনে আর্থিক পরিষেবার অংশ হিসেবে যাত্রা শুরু করার পর; ‘নগদ’ দেশের মানুষকে ডিজিটাল প্ল্যাটফর্মে স্থানান্তরিত করতে এবং তাদের জীবনকে আরও সহজ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ডিজিটাল লেনদেনের মাধ্যমে আমানত প্রদান ও ঋণ সুবিধা গ্রহণকে আরও সুবিধাজনক করে তোলার ক্ষেত্রে এই অংশীদারত্ত¡ একটি মাইলফলক।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের গ্রæপ সিএফও মো. সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব অপারেশন্স মো. রফিকুল আমিন, হেড অব বিজনেস ট্রান্সফরমেশন বুদ্ধদেব সরকার, ‘নগদ’-এর চিফ মার্কেটিং অফিসার শেখ আমিনুর রহমান, হেড অফ বিজনেস সেলস মো. সাইদুর রহমান দিপু, হেড অফ ইন্স্যুরেন্স অ্যান্ড এনবিএফআই মো. বায়েজীদসহ অন্যরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মোংলায় বাল্কহেড ডুবি: আরও ১ মরদেহ উদ্ধার

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী : বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি হচ্ছেন সাহাবুদ্দিন চুপ্পু

ইনফিনিক্স নোট ১১ প্রো: গেমারদের মন জয় করে নিয়েছে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুলের নিয়োগ বাতিল

প্রকাশ্যে টিকা নিন, জনগণকে বিভ্রান্ত করবেন না : বিএনপিকে তথ্যমন্ত্রী

শ্রম মন্ত্রণালয়ের প্রোগ্রামার আরিফুলের মৃত্যুতে প্রতিমন্ত্রীর শোক

ফকিরহাটে গাছের সাথে বাসের ধাক্কা : নারীসহ নিহত ২

‍‍‍‍‍তিন জেলায় আরো চাল,নগদ টাকা ও শুকনো খাবার বরাদ্দ

গাজীপুরের ৫৫নং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

মুন্সিগঞ্জের রেমিটেন্স চ্যাম্পিয়নদের সম্মাননা জানালো ব্র্যাক ব্যাংক

ব্রেকিং নিউজ :