300X70
রবিবার , ১৭ এপ্রিল ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নতুন প্রজন্মকে বইমুখী করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বই জ্ঞানের আধার। বই পড়ার কোনো বিকল্প নেই। নতুন প্রজন্মকে বইপড়ামুখী করতে পারলে নানা ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে তাদের দূরে রাখা সম্ভব হবে। গতকাল রোববার রাজধানীর ফার্মগেটের পূর্ব-রাজাবাজারে নাজনীন স্কুল প্রাঙ্গণে ‘বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল পাঠাগার’ এর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন শের-ই বাংলা নগর থানা আওয়ামী লীগের সভাপতি সাব্বির হোসেন মাসুদ, ৯৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনোয়ার হাসান সোহেলসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের তরুণ্যের সময়ে যত্রতত্র লাইব্রেরি ছিল না। তবে ব্যক্তিগতভাবে আমি বই পড়ায় আসক্ত ছিলাম। বইপড়া আমার নেশা ছিল। তিনি বলেন, বই জ্ঞানের পরিধি বাড়ায়। জ্ঞানকে প্রসারিত করার জন্য বই পড়ার জন্য এই লাইব্রেরিতে আসবেন। এই লাইব্রেরি প্রতিষ্ঠার মাধ্যমে স্থানীয় জনসাধারণ, যুবক-তরুণ নানা বয়সীদের আকাঙ্ক্ষার বাস্তবায়ন হয়েছে।
অনুষ্ঠানে লাইব্রেরির উদ্বোধন ঘোষণা করে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও প্রধানমন্ত্রীর লেখা বইয়ের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের লেখা বই পাঠাগারে থাকবে। এই লাইব্রেরির বাস্তবায়নে সহায়তার জন্য যা যা দরকার সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে তা করার প্রতিশ্রুতি দেন তিনি। বক্তব্যের এক পর্যায়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনেক অবদান রয়েছে। এখন পর্যন্ত তিনি কোনো ধরনের পদক না পাওয়ায় কিছুটা বিস্ময় প্রকাশ করেন তিনি। আসাদুজ্জামান খান কামাল স্বাধীনতা পদক পাওয়ার যোগ্য বলেও জানান তিনি। আলোচনা অনুষ্ঠান শেষে ফিতা কেটে পাঠাগার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। নাজনীন স্কুলের দ্বিতীয় তলায় স্থাপিত লাইব্রেরি ঘুরে দেখেন তারা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :