300X70
সোমবার , ১৬ আগস্ট ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নাটোর সদরে আরো ১২০০ দুস্থ পরিবারকে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২১ ৮:৩৩ অপরাহ্ণ

প্রতিনিধি, নাটোর:
শুভ খান। অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। জীবনের সবচেয়ে সংকট সময়টা পার করছেন। গেল ডিসেম্বর মারা গেছেন শুভর বাবা। মা গৃহিণী। পরিবারে উপার্জনক্ষম একমাত্র বড় বোন। তিনি মাস্টার্সে পড়ছেন। টিউশনি করে মাসে ৭-৮ হাজার টাকা আয় করেন। তা দিয়েই টানাপোড়েন জীবনযাপন করছেন শুভর পরিবার। আজ সোমবার বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী দেওয়া হয় তাদের। সহায়তা পেয়ে শুভ বলেন, বাবা মারা যাওয়ার পরে আমরা খুব অসহায় হয়ে পরেছি। আমার বড় বোন টিউশনি করে যেই টাকা পায় তা দিয়েই আমরা চলি। আর মাঝে মধ্যে আত্মীয়রা কিছু সাহায্য করে। আজকে আপনাদের সাহায্য দিয়ে কিছু দিন চলতে পারব। আপনাদের ধন্যবাদ আমাদের পাশে দাঁড়ানোর জন্য।

আরেক উপকারভোগী মো. কফের। জন্ম থেকে প্রতিবন্ধী। কাচের খেলনা, অ্যালবাম বানিয়ে মেলায় বিক্রি করতেন। কিন্তু গত দুবছর ধরে কোন মেলা হচ্ছে না। তাই তার বিক্রিও কমেছে কয়েকগুণ। এখন সপ্তাহে ৪০০-৫০০ টাকা আয় করেন। স্ত্রী-সন্তান নিয়ে এই আয়েই চলছে তার মানবেতর জীবনযাপন। বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে কফের বলেন, আমাগর অসহায় দিনে আপনারা সাহায্য করলেন খুব ভালো হইলো। বসুন্ধরাক যেন আল্লা হায়াত দারাজ করে। গুনার খাতা মাফ করে। সুখে রাখে।

আজ সোমবার নাটোর জেলার সদর উপজেলায় তাদের মতো আরো ৪০০ অসহায়, হকার ও পরিবহন শ্রমিক পরিবারের মুখে হাসি ফুটিয়েছে কালের কন্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। জেলার শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রুপের দেখানো পথে যেন অন্যান্য শিল্প প্রতিষ্ঠানও এগিয়ে আসে এমন আশা ব্যক্ত করে নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, বসুন্ধরা গ্রুপ ও কালের কন্ঠ শুভসংঘের আজকের খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম নি:সন্দেহে প্রশংসার দাবী রাখে। আমরা আশাকরি বসুন্ধরা গ্রুপ যে মানবিক সহায়তার হাত বাড়িয়েছে তা আরো সম্প্রসারিত হবে। আমাদের যারা কষ্টে রয়েছেন, কর্মহীন রয়েছেন তাদের জন্য এই খাবার কিছুটা হলেও কষ্ট লাঘব করবে। করোনা যেভাবে কমছে আমরা আশা করি আবার স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারব। বসুন্ধরা গ্রুপের জন্য আপনারা শুভকামনা রাখবেন।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, লকডাউনে কঠোর বিধিনিষেধ পরিচালনের সময় অনেকেই কর্মহীন হয়ে পরেছেন। এই কঠিন সময়ে যখন মানুষের খাদ্য প্রয়োজন সেই সময়ে বসুন্ধরা গ্রুপ ও কালের কন্ঠ শুভসংঘ যে উদ্যোগ নিয়েছে সেটি অনেক গুরুত্বপূর্ণ ও কার্যকরী। যারা সাধারণ মানুষ এই সময়টা কর্ম করতে পারেনি তাদের জন্য এই সহায়তা ভালো কিছু। যেই সময় অসহায় মানুষের যেটা প্রয়োজন বসুন্ধরা গ্রুপ তখন সেই উদ্যোগ নিচ্ছে তাই আমি তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কন্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, জেলা ক্রিড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, নাটোর জেলা শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক সুষ্ময় দাসসহ সোহেল রানা, শিশির কুমার, প্রান্ত শীল, বর্ষা খতুন, সাজেদুল ইসলাম, মাহতিম রাসেল, বন্যা খাতুন, তমা ভট্টাচার্য, মহিমা খাতুন, ইরিন, রায়হান, রানা খান।

নাটোর জেলার সিংড়া উপজেলায় ৪০০ অসহায় ও দুস্থ পরিবারের মুখে হাসি ফুটিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। এর মাধ্যমে নাটোর জেলার তিন হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। আজ সোমবার উপজেলার সিংড়া দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

স্বামী নেই ময়না বেগমের। ছোট এক ছেলে আছে। মানুষের বাড়িতে কাজ করেন তিনি। মাসে সাড়ে তিন হাজার টাকা পান। এই উপার্জনেই ছেলেকে নিয়ে খেয়ে-পরে বেঁচে আছেন। বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে মুখে হাসি ফুটেছে তার। ময়না বলেন, আমাগরে দান করে অনেক ভালো করিছে। তাকে আরো ধন-সম্পদ দেক। ছেলে-মেয়ে সুস্থ থাক। আখেরাতে তার ভালো হোক।

রহিমা নামের আরেক বিধবা উপকারভোগী বলেন, আমার স্বামী নাই। বেটা-বেটির তিনটা বাচ্চা আমারতে থাকে। সৎ মা তাগোরে রাহে না। আমি খয়রাত কইরা তাগো নিয়া খাই। আজকে তোমাগর দান পাইলাম। আল্লা হেফাজত করুক। আরো দাত খয়রাত করার তৌফিক দিক।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম এম সামিরুল ইসলাম বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে আজকের খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম একটি প্রশংসনীয় উদ্যোগ। সারা দেশের দুই লাখ মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপ খাদ্যসামগ্রী বিতরণের এই উদ্যোগ নিয়েছে। সেই হিসেবে আমাদের নাটোর জেলায় তিন হাজার পরিবারকে এ সহায়তা দিয়েছে। এ কাজে যারা সম্পৃক্ত রয়েছেন আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। এ ছাড়া করোনাকালে এমন মহৎ উদ্যোগ নেওয়ায় আমি বসুন্ধরা গ্রুপকেও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) জামিল আকতার, সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, দমদমা পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, নাটোর জেলা শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক সুষ্ময় দাস, সিংড়া উপজেলা শাখার সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল আহমেদ জীবন, বাবুল হাসান, শহিদুল ইসলাম, জাকারিয়া মাসুদ, ফায়সাল আহমেদ, পপি খাতুন, খুশি খাতুন, কাবিল উদ্দিন, কাওসার আহমেদ, আব্দুল মালেক।

নাটোর জেলার নলডাঙ্গা উপজেলায় ৪০০ অতিদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এ ছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ সোমবার উপজেলার নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করেন শুভসংঘের সদস্যরা।

বেলাল খাঁ। বয়সের জন্য ভারী কাজ করতে পারেন না। নিজের একটি গরু আছে সেটাকে লালন-পালন করেন। প্রতিবছর একটি করে বাছুর প্রসব করে গরুটি। সেটা ৭-৮ মাস পর বিক্রি করেন। সেখান থেকে এককালীন আয় হয় ২৫ থেকে ৩০ হাজার টাকা। এই টাকা দিয়েই স্বামী-স্ত্রীর ভরণ-পোষণ হয়। তবে তা যথেষ্ট নয়। বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে তিনি খুশি। এর আগে কোনো সহায়তা পাননি। তিনি বলেন, আপনাগো এই খাবারে আমাগর ১৫-১৬ দিন চলব। আল্লা বসুন্ধরা মালিকের বাঁচায় রাখুক। আরো উন্নতি দিক।

লিয়াকত আলী নামের এক উপকারভোগী বলেন, আল্লাপাক আপনাগর ভালো রাখবে আরো উন্নতি দিবে এটাই কামনা করি। তোমাগর সাফল্য কামনা করি। দীর্ঘায়ু কামনা করি।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নাটোর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহসিন বলেন, আজকে বসুন্ধরা গ্রুপ ও কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে ৪০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ হয়েছে। এ মহান উদ্যোগের জন্য আমি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই। তিনি সারা দেশের ২ লাখ মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করার উদ্যোগ নিয়েছেন। এভাবে যদি আমাদের দেশের বড় কম্পানিগুলো এগিয়ে আসে তবে এই মহামারি সময় খুব দ্রুতই কাটিয়ে উঠতে পারব। এতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে প্রত্যয় সেটাও এগিয়ে যাবে। এই দুর্যোগপূর্ণ মুহূর্তে কালের কণ্ঠ শুভসংঘ যেভাবে উদ্যোগ নিয়ে কাজ করে যাচ্ছে এর জন্য আমি তাদের ধন্যবাদ জানাই। আশা করি আপনাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মামুন বলেন, আমাদের উপজেলায় অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘকে ধন্যবাদ জানাই। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে আমাদের নলডাঙ্গায় ত্রাণের বিষয়টি আমি সমন্বয় করি। তাই কারো কোনো খাদ্যের প্রয়োজন হলে আমাদের জানাবেন। বসুন্ধরা গ্রুপের মতো বড় শিল্পগোষ্ঠীরাও যদি এগিয়ে আসে তবে করোনার এই সময়ে সাধারণ মানুষ উপকৃত হবে।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, নাটোর জেলা শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক সুষ্ময় দাসসহ সোহেল রানাসহ নলডাঙ্গা উপজেলা শাখার স্বেচ্ছাসেবী রবিউল ইসলাম, জেসমিন আরা জুথি, হুমায়ুন রশিদ, মাহফুজার রহমান, সৌরভ তরফদার, তরিকুল ইসলাম, কামরুল ইসলাম, শাহেদ আলী, শিপন আলী, ফায়সাল প্রধান, সাহিনুর ইসলাম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১৯ মার্চ পর্যন্ত অসাধারণ অফারে রিয়েলমি স্মার্টফোন পাওয়া যাবে দারাজে

পর্যাক্রমে ২০৪১ সালের মধ্যে এক হাজার গ্রামকে স্মার্টফার্মিংয়ের আওতায় নিয়ে আসা হবে

অর্থপাচারকারী বিএনপি যখন দুর্নীতির অভিযোগ করে তখন হনুমানও ভেংচি কাটে : তথ্যমন্ত্রী

ফেনীর ফুলগাজীতে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

বিজ্ঞান মেলায় চ্যাম্পিয়ন হলো ক্ষুদে নিউক্লিয়ার বিজ্ঞানী নাবিহা খাঁন

১৩ জুলাই আইসিবি ইসলামিক ব্যাংকের বোর্ড সভা

ডিএনসিসি মেয়রের সাথে জাপানি প্রতিনিধি দলের সাক্ষাত

ফুলবাড়ী কয়লাখনি বিরোধী আন্দোলনে পঙ্গু হওয়া বাবলুর দিন কাটছে শুয়ে শুয়ে

অবৈধ মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করেছে ভূমি মন্ত্রণালয়

ব্রেকিং নিউজ :